kalerkantho

রবিবার । ২০ অক্টোবর ২০১৯। ৪ কাতির্ক ১৪২৬। ২০ সফর ১৪৪১                

ক্যান্সারে বাবাকে হারিয়েছি : সানি লিওন

কালের কণ্ঠ অনলাইন   

৫ অক্টোবর, ২০১৯ ১৫:৩৫ | পড়া যাবে ২ মিনিটে



ক্যান্সারে বাবাকে হারিয়েছি : সানি লিওন

'ঘাতকব্যাধি ক্যান্সার আমার বাবাকে কেড়ে নিয়েছে। এই রোগকে খুব কাছ থেকে দেখেছি। তাই সকলের মধ্যে ক্যান্সার নিয়ে আমি সচেতনতা বাড়াতে চাই।' সম্প্রতি একটি ক্যান্সারের বিষয়ে সচেতনতামূলক অনুষ্ঠানে অংশ নেন পর্নস্টার থেকে বলিউড অভিনেত্রী হওয়া সানি লিওন। সেখানেই নিজের কঠিন অভিজ্ঞতার কথা জানন তিনি। তার মতো অভিজ্ঞতা যাতে আর কারও না হয়, সেই লক্ষ্যেই সচেতনতা বৃদ্ধি করতে চান সানি।

২০১০ সালে বাবাকে হারান সানি লিওন। সেই সময়টা খুব কঠিন ছিল। শুধু অনুষ্ঠানে অংশ নেওয়াই নয়, সেখানে নিজের আঁকা বেশ কিছু ছবিও নিলামে তোলেন সানি। পুরো টাকাটাই ক্যান্সার নিয়ে গবেষণা ও রোগীদের চিকিৎসার জন্য বিশেষ তহবিলে দান করেন তিনি। তিনি বলেন, যারা আজ আমাদের সঙ্গে আর নেই, তাদের স্মৃতির উদ্দেশে এই প্রচেষ্টা। আমার তুলির প্রতিটা টানে আমি তোমাদের কথা ভেবেছি।

তবে শুধু টাকা তোলাই নয়। নিজের বিশাল সংখ্যক ভক্তকুলকে ব্যবহার করে ক্যান্সারের বিষয়ে সচেতনতা বৃদ্ধি করতে চান সানি। সানির জীবন নিয়ে করা বায়োপিক 'করণজিৎ' এ নিজেরই চরিত্রে অভিনয় করেছিলেন তিনি। সেখানেও তার বাবার ক্যান্সারে জর্জরিত হওয়ার বিষয়টি উঠে আসে।

সেই প্রসঙ্গে সানি বলেন, ওয়েব সিরিজে যারা আমার মা-বাবার চরিত্রে অভিনয় করেছিলেন, তারা হয় তো আমার সত্যিকারের মা-বাবা নন। কিন্তু আমার অভিনয়ের সময়ে অনুভূতিগুলি পুরোপুরি সত্যিকারের ছিল।' সানি জানান, অভিনয়ের সময়ে বাবার ক্যান্সার ও মায়ের কফিনবন্দি দেহের সিচ্যুয়েশনে অভিনয় করতে গিয়ে বার বার তার জীবনের ফেলে আসা দিনগুলির কথা মনে পড়েছে। আর তাতেই তার নিজের জীবন ও ক্যান্সার সম্পর্কে আত্মপোলব্ধি হয়।

মন্তব্য



সাতদিনের সেরা