kalerkantho

শুক্রবার  । ১৮ অক্টোবর ২০১৯। ২ কাতির্ক ১৪২৬। ১৮ সফর ১৪৪১              

সালমানকে খুনের হুমকি দিয়ে দুইজন গ্রেপ্তার

কালের কণ্ঠ অনলাইন   

৪ অক্টোবর, ২০১৯ ১৫:১৫ | পড়া যাবে ২ মিনিটে



সালমানকে খুনের হুমকি দিয়ে দুইজন গ্রেপ্তার

সালমান খানকে খুনের হুমকি দেওয়ার অভিযোগে দুই ব্যক্তিকে গ্রেপ্তার করেছে পুলিশ। যারা হুমকি দিয়েছিলেন তাদের নাম জ্যাকি বিষ্ণোই ওরফে লরেন্স বাবল ও জগদীশ। এমনটাই জানিয়েছেন জোধপুর চপাসানি থানার অফিসার। প্রাথমিক তদন্তের পর পুলিশ জানিয়েছে, এই দু-জনই গাড়িচুরি ও মাদকের চক্রের সঙ্গে জড়িত।

১৬ সেপ্টেম্বর এক ফেসবুক পেজ থেকে জ্যাকি সালমানকে খুনের হুমকি দেয়। এই হুমকির পেছনে আছে সালমানের বিরুদ্ধে ‘কৃষ্ণসার হরিণ হত্যা মামলা’। সেখানে বলা হয়, ‘সালমান ভারতীয় আইনবিধি থেকে মুক্তি পেতে পারেন। কিন্তু বিষ্ণোই সম্প্রদায়ের আইন থেকে তার মুক্তি নেই।’

সালমানকে হুমকি দিয়ে ফেসবুকে একটি পোস্ট করে জ্যাকি। নিজের নামের আগে সে যোগ করে, ‘লরেন্স’। যাতে লোকজন ভাবে সে জোধপুরের কুখ্যাত ‘লরেন্স গ্যাং’-এর সঙ্গে জড়িত। আসল ঘটনা অন্য। এই দুই ব্যক্তি আসলে মাদক পাচার করতে দু‘টি গাড়ি চুরি করেছিল। সেই গাড়িদু‘টি বাজেয়াপ্ত করেছে পুলিশ। চোরাই গাড়ি নিয়ে মাদক পাচার করতে গিয়েই ধরা পড়ে এই দু’জন। পরে তাদের জেরা করতে গিয়ে পুলিশ জানতে পারে সালমানকে এরাই ফেসবুকে হুমকি দিয়েছিল।

গত বছর এপ্রিলে কৃষ্ণসার হরিণ হত্যা মামলায় সালমানকে পাঁচ বছরের কারাদণ্ড দিয়েছিলেন যোধপুর চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট দেব সিং খাতরি। পাশাপাশি এ অভিনেতাকে ১০ হাজার রুপি জরিমানাও করা হয়। পরবর্তী সময়ে সালমান দুদিন কারাগারেও ছিলেন। এরপর জামিনে ছাড়া পান। অন্যদিকে এ মামলায় অভিযুক্ত অন্যরা এটি থেকে অব্যাহতি পান।

চলতি বছর ফেব্রুয়ারিতে এ রায় চ্যালেঞ্জ করে একটি আবেদন করেন সালমান। এরপর এ মামলার শুনানি নতুন করে শুরু হয়।

মন্তব্য



সাতদিনের সেরা