kalerkantho

মঙ্গলবার । ২২ অক্টোবর ২০১৯। ৬ কাতির্ক ১৪২৬। ২২ সফর ১৪৪১              

সাক্ষাৎকার

এত বড় চমক আগে পাইনি: আইরিন

কালের কণ্ঠ অনলাইন   

২১ সেপ্টেম্বর, ২০১৯ ১১:৫৮ | পড়া যাবে ২ মিনিটে



এত বড় চমক আগে পাইনি: আইরিন

গতকাল কলকাতায় মুক্তি পেয়েছে বাংলাদেশের ছবি ‘পদ্মার ভালোবাসা’। হারুন উজ্জামানের ছবিটিতে অভিনয় করেছেন আইরিন সুলতানা। তাঁর সঙ্গে কথা বলেছেন সুদীপ কুমার দীপ

বাংলাদেশের আগেই পশ্চিমবঙ্গের ২৫টি প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে ‘পদ্মার ভালোবাসা’...

নিজেও জানতাম না বাংলাদেশের আগে ছবিটি ভারতে মুক্তি পাবে। জীবনে এত বড় চমক আগে কখনো পাইনি। আজ আমি পৃথিবীর সবচেয়ে সুখী মানুষ। একটা ইতিহাসের অংশ হিসেবে অন্তত আমার নাম রয়ে যাবে! এর আগে বাংলাদেশের কোনো ছবি দেশে মুক্তির আগে ভারতে মুক্তি পেয়েছে বলে আমার জানা নেই।

গতকাল জ্যোতিকা জ্যোতি অভিনীত প্রদীপ্ত ভট্টাচার্য্যের ভারতীয় ছবি ‘রাজলক্ষ্মী ও শ্রীকান্ত’ মুক্তি পাওয়ার কথা ছিল সেখানে, কিন্তু কলকাতায় হল না পেয়ে এক সপ্তাহ পিছিয়ে গেছে ছবি, জানেন কিছু সে ব্যাপারে?

খুব ইচ্ছা ছিল একই সপ্তাহে বাংলাদেশের দুই অভিনেত্রীর ছবি মুক্তি পাক কলকাতায়, কিন্তু শেষ পর্যন্ত হলো না। জ্যোতি দিদির ছবি নাকি পর্যাপ্ত হল পায়নি। তাই পরের সপ্তাহে হল বাড়লে মুক্তি দেওয়ার ঘোষণা দিয়েছেন পরিচালক। আমি দিদির ছবির জন্য শুভ কামনা জানাই।

অভিনেতা সায়মন কলকাতা গিয়ে গত সপ্তাহে আপনার ছবির পাবলিসিটির একটি ছবি তুলে ফেসবুকে শেয়ার করেছেন। দেখেছেন নিশ্চয়ই?

দেখেছি তো। দেখে খুবই ভালো লেগেছে। সহকর্মী হলে এমনই হওয়া উচিত। আমার অর্জনে সেও আনন্দিত হবে, অন্যদের জানাতে সাহায্য করবে—এটাই তো চাওয়া। সায়মনের সঙ্গে মাত্র একটি ছবি করেছি—‘মায়াবিনী’। আমাদের মধ্যে দারুণ বন্ধুত্বপূর্ণ সম্পর্ক।

টালিগঞ্জের দুটি ছবি করছেন আপনি—‘শিবরাত্রি’ ও ‘কাউন্ট ডাউন’। সেগুলোর আগেই মুক্তি পেল বাংলাদেশের ‘পদ্মার ভালোবাসা’। এই ছবি দেখে সেখানকার দর্শক যদি আপনাকে প্রত্যাখ্যান করে?

‘পদ্মার ভালোবাসা’ পুরোপুরি বাণিজ্যিক ছবি, ফোক রোমান্টিক ঘরানার পাঁচমিশেল বলতে পারেন। ‘শিবরাত্রি’ আর ‘কাউন্ট ডাউন’ একেবারেই আলাদা দুটি ছবি। তিনটি ছবিতে তিনভাবে পাওয়া যাবে আমাকে। একটি ছবি দেখে আইরিনকে মাপলে হবে না।

ছবির প্রচারণায় কলকাতায় গেলেন না কেন?
যাওয়ার সব প্রস্তুতি নিয়ে রেখেছিলাম। এর মধ্যেই প্রযোজকের মা মারা গেলেন। তিনিও দ্রুত কলকাতা থেকে ঢাকায় ফিরে এসেছেন। সিদ্ধান্ত নিয়েছি, ২৫ সেপ্টেম্বর যাব। আশা করছি, সেখানকার দর্শকের সঙ্গে হলে বসে ছবিটি দেখব।

মন্তব্য



সাতদিনের সেরা