kalerkantho

কারো দ্বারা প্রভাবিত হবেন না

অভিযোগ উঠেছে—নির্ধারিত সময়ে শিল্পী সমিতির নির্বাচন দিচ্ছে না বর্তমান কমিটি। সমিতির সভাপতি মিশা সওদাগরের সঙ্গে এ নিয়ে কথা বলেছেন সুদীপ কুমার দীপ

৯ সেপ্টেম্বর, ২০১৯ ১০:০৮ | পড়া যাবে ২ মিনিটে



কারো দ্বারা প্রভাবিত হবেন না

কেমন আছেন?

শুটিং নিয়ে ব্যস্ত আছি। এফডিসিতে ‘আগুন’ ছবির শুটিং করছি সকাল থেকে। বিজয় দিবস উপলক্ষে ছবিটি মুক্তি পাওয়ার কথা।

 

সমিতির নির্বাচন নিয়ে শিল্পীদের মধ্যে দ্বন্দ্ব তৈরি হয়েছে, জানেন নিশ্চয়?

আমি কোনো দ্বন্দ্বের কথা শুনিনি। দ্বন্দ্ব হবে কেন! এটা তো কোনো রাজনৈতিক প্রতিষ্ঠান নয়। এখান থেকে কোনো আয়ও হয় না। অলাভজনক প্রতিষ্ঠান। নির্বাচনের মাধ্যমে শুধু মালা বদল হয়। সেটা নিয়ে দ্বন্দ্ব হওয়ার কথা নয়।

 

নির্ধারিত সময় পার হলেও নির্বাচনের ঘোষণা দেননি কেন?

নির্বাচনটা গত মাসে হওয়ার কথা ছিল। কিন্তু আগস্ট মাস শোকের মাস হিসেবে পালন করি আমরা। সে জন্য কোনো ভোটের উৎসব তৈরি হোক তা চাইনি।  চলতি মাসেই নির্বাচনী তফসিল ঘোষণা করব। বৈঠকের মাধ্যমে নির্বাচনের তারিখও চূড়ান্ত করব। সেটা এরই মধ্যে সবাইকে অবগত করেছি।

 

এবার কি নতুন সদস্য নেওয়া হবে?

আমরা একটা যাচাই-বাছাই কমিটি তৈরি করব। সেই কমিটি যাঁদের যোগ্য মনে করবে তাঁরা অবশ্যই সদস্যপদ পাবেন। নতুনদের উদ্দেশে বলছি, যাঁদের যোগ্যতা আছে তাঁরা আবেদন করুন। কারো দ্বারা প্রভাবিত হবেন না।

 

আপনি কি নির্বাচনে দাঁড়াবেন?

আমি এখনো সভাপতির পদে আছি। তাই বলা উচিত হবে না নির্বাচন করব কি করব না। তবে সাধারণ শিল্পীরা সব সময় আমার পাশে আছে। তারা এবারও বলছে, আমাকে একই পদে নির্বাচন করতে। দেখা যাক সময় কী বলে!

 

কেউ বলছেন আপনি শাকিব খানকে নিয়ে নির্বাচন করবেন, কেউ আবার বলছেন বর্তমান প্যানেলে জায়েদের সঙ্গেই থাকবেন!

কে কী বলল সেটা নিয়ে মাথা ঘামালে আজ মিশা সওদাগর হতে পারতাম না। আর আমার সিদ্ধান্ত আমিই নিই। আমার প্যানেলে শাকিব না জায়েদ সেটা ভবিষ্যৎ বলে দেবে। আগে থেকে বলে মানুষের আগ্রহ নষ্ট করতে চাই না।

মন্তব্য



সাতদিনের সেরা