kalerkantho

বৃহস্পতিবার । ১৪ নভেম্বর ২০১৯। ২৯ কার্তিক ১৪২৬। ১৬ রবিউল আউয়াল ১৪৪১     

‘শনিবার বিকেল’ বুসান ও হংকংয়ের চলচ্চিত্র উৎসবে

কালের কণ্ঠ অনলাইন   

৫ সেপ্টেম্বর, ২০১৯ ১২:৩৯ | পড়া যাবে ২ মিনিটে



‘শনিবার বিকেল’ বুসান ও হংকংয়ের চলচ্চিত্র উৎসবে

বুসানসহ দু’টি আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে প্রদর্শিত হতে যাচ্ছে মোস্তফা সরয়ার ফারুকী পরিচালিত ‘শনিবার বিকেল’। চলচ্চিত্রটি এর আগে মস্কো, সিডনি ও মিউনিখের উৎসবে প্রদর্শিত হয়েছে এবং বেশকিছু পুরস্কারও পেয়েছে।

‘শনিবার বিকেল’ প্রদর্শিত হতে যাচ্ছে এশিয়ার অন্যতম মর্যাদাপূর্ণ বুসান ফিল্ম ফেস্টিভ্যালে। এছাড়া হংকং এশিয়ান ফিল্ম ফেস্টিভ্যালে চলচ্চিত্রটি প্রদর্শনের জন্য নির্বাচিত হয়েছে। এর প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়া থেকে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

অক্টোবরের ৩ থেকে ১৭ তারিখ পর্যন্ত আয়োজিত হবে বুসান ফিল্ম ফেস্টিভ্যাল। এ উৎসবে যোগ দিতে মোস্তফা সরয়ার ফারুকী ৪ অক্টোবর বুসান যাচ্ছেন। হংকং এশিয়ান ফিল্ম ফেস্টিভ্যালও একই মাসে অনুষ্ঠিত হবে।

চলতি বছরের এপ্রিলে মস্কো ফিল্ম ফেস্টিভ্যালে অংশ নিয়ে ‘শনিবার বিকেল’ দুইটি ইন্ডিপেন্ডেন্ট জুরি পুরস্কার অর্জন করে। এছাড়া সিডনি ও মিউনিখ ফিল্ম ফেস্টিভ্যালে চলচ্চিত্রটি প্রদর্শনের পর ব্যাপকভাবে প্রশংসিত হয়।

‘স্যাটারডে আফটারনুন’ বা ‘শনিবার বিকেল’ চলচ্চিত্রে কাজ করেছেন বিভিন্ন দেশের শিল্পী ও কলাকুশলীরা। এর কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন বাংলাদেশের জাহিদ হাসান, নুসরাত ইমরোজ তিশা, মামুনুর রশিদ, ইরেশ যাকের, ইন্তেখাব দিনার, গাউসুল আলম শাওন, নাদের চৌধুরী, ভারতের পরমব্রত চট্টোপাধ্যায়, ফিলিস্তিনের ইয়াদ হুরানিসহ অনেকে।

মন্তব্য



সাতদিনের সেরা