kalerkantho

রবিবার। ১৭ নভেম্বর ২০১৯। ২ অগ্রহায়ণ ১৪২৬। ১৯ রবিউল আউয়াল ১৪৪১     

ইরফান সাজ্জাদ-মায়া জুটির 'ভালো ছেলে'

৪ সেপ্টেম্বর, ২০১৯ ১৩:১৫ | পড়া যাবে ২ মিনিটে



ইরফান সাজ্জাদ-মায়া জুটির 'ভালো ছেলে'

একরাশ নীল, #মি টু, হতাম না কিল্লাই, কমিটমেন্ট, প্রেম ও সময়ের গল্প, হৈমন্তীর দিনরাত্রি, কইস্যা থাপ্পড় সহ বেশকিছু নাটক দিয়ে আলোচনা এসেছেন শাহনাজ মায়া। এসব নাটকে তাঁর বিপরীতে ছিলেন সময়ের সকল জনপ্রিয় অভিনেতা। সম্প্রতি ইরফান সাজ্জাদের বিপরীতে করলেন নতুন একটি নাটকের কাজ। আগামী শুক্রবার প্রচারিত হতে যাওয়া 'ভালো ছেলে' নামের নাটক নিয়ে বেশ উচ্ছ্বসিত শাহনাজ মায়া।

মায়া কালের কণ্ঠকে বললেন, 'ব্যাক টু ব্যাক অনেক গুলো নাটকে কাজ করেছি। কিন্তু এই নাটকের গল্পটা আমার কাছে একটু বৈচিত্রময় লেগেছে। একই সাথে দুইটা পোর্শন রয়েছে। গ্রামীণ আবহের পূর্বে রয়েছে শহরের একটি চির পরিচিত দৃশ্য, বিশ্ববিদ্যালয় জীবন, তারুণ্যময় সময়। যেটা গ্রামে গিয়ে আরেকভাবে প্রদর্শিত হয়েছে।'

সহ অভিনেতা সম্পর্কে মায়া বলেন, 'ইরফান ভাইয়া এতো কো অপারেটিভ! প্রতিটি ক্ষেত্রে তিনি খুব কেয়ারফুল শিখিয়ে দেন, বুঝিয়ে দেন। কনো কিছুতেই বিরক্ত হন না। এটা আমার মতো একজন নতুনের জন্য অনেক সহজতর ও সহায়ক বটে।'

জানা গেছে, বিশ্ববিদ্যালয় পড়ুয়া দুই তরুণ-তরুণীর দেখা সাক্ষাৎ হয় ক্যাম্পাস ও শহরে জীবনের নানা প্রান্তে। হয়তো মনের অগোচরে প্রণয় এসে জমে যায়, কেউ টের পায়; কেউ পায় না। এসব পুঞ্জীভূত প্রণয় কিংবা ভালোলাগার উন্মেষ ঘটে গ্রামে এসে। নাটকের গল্প শুরু হয় এই গ্রামে। একই গ্রামে বাসা হওয়ায় এই প্রকাশের বিষয় তৈরি হয়। ইরফানের সঙ্গে প্রতিবেশির এক ঝামেলা গল্পকে নতুন মোড় দেয়।

'ভালো ছেলে'র চিত্রনাট্য লিখেছেন মেজবাহ শিকদার। নাটকের পরিচালনাও করেছেন তিনি। আগামী শুক্রবার বেসরকারি স্যাটেলাইট টেলিভিশন চ্যানেল আইয়ে প্রচারিত হবে।  
 

মন্তব্য



সাতদিনের সেরা