kalerkantho

মঙ্গলবার । ১২ নভেম্বর ২০১৯। ২৭ কার্তিক ১৪২৬। ১৪ রবিউল আউয়াল ১৪৪১     

'পাকিস্তানই আমার ঘর', বেফাঁস মন্তব্য আদনান সামী পুত্র আজানের

কালের কণ্ঠ অনলাইন   

৪ সেপ্টেম্বর, ২০১৯ ১২:৩২ | পড়া যাবে ২ মিনিটে



'পাকিস্তানই আমার ঘর', বেফাঁস মন্তব্য আদনান সামী পুত্র আজানের

এই মুহূর্তে ভারত-পাকিস্তানের মধ্যেকার সম্পর্ক যে একেবারে তলানিতে গিয়ে ঠেকেছে তা বলাই বাহুল্য। চলছে কূটনৈতিক দোষারোপের চেষ্টা। আর এসবের মধ্যেই বেফাঁস করে বসলেন বলিউডের জনপ্রিয় গায়ক আদনান সামীর পুত্র আজান সামি খান। যার জেরে তিনি খোয়াতে পারেন তার ভারতীয় নাগরিকত্ব। কিছুদিন আগেই ভারতীয় নাগরিকত্ব নিয়ে প্রশ্ন করেছিলেন আদনান। আজান বলে বসলেন, 'পাকিস্তানই আমার বাড়ি'। 

জন্মসূত্রে পাক অধিকৃত জম্মু ও কাশ্মীরের বাসিন্দা হলেও আদনানের জন্ম মার্কিন যুক্তরাষ্ট্রে। আজানের কথায়, আমার বাবার সিদ্ধান্তকে আমি সম্মান করি। তিনি কোথায় থাকবেন সেটা সম্পূর্ণ তার সিদ্ধান্ত। তবে আমি পাকিস্তানকেই আমার বাড়ি বলে ভাবতে চাই। ভবিষ্যতে সে দেশে কাজও করতে চাই। যদিও আমার বেড়ে ওঠা এদেশে, অসংখ্য বন্ধুও রয়েছে এখানে। তবু আমার মনে হয় পাকিস্তানে কাজের সুযোগ অনেক বেশি। অনেক স্বপ্ন আছে ওখানে। পাকিস্তান ইন্ডাস্ট্রি আমার পরিবারের মতো। 

প্রসঙ্গত, আজানের মা জীবা বক্তিয়ার পাকিস্তানের নামকরা অভিনেত্রী ছিলেন। মা যে তাকে অন্যরকম ভাবতে শিখিয়েছেন তা তিনি নিজেই স্বীকার করলেন। এছাড়াও আজানের কথায়, বাবা আদনানই তার কাজের সবচেয়ে বড় সমালোচক। 

সূত্র: এই সময় 

মন্তব্য



সাতদিনের সেরা