kalerkantho

বৃহস্পতিবার । ১৪ নভেম্বর ২০১৯। ২৯ কার্তিক ১৪২৬। ১৬ রবিউল আউয়াল ১৪৪১     

এবার খলনায়িকা ঐশ্বরিয়া

কালের কণ্ঠ অনলাইন   

৩ সেপ্টেম্বর, ২০১৯ ১৪:৫৪ | পড়া যাবে ২ মিনিটে



এবার খলনায়িকা ঐশ্বরিয়া

মণি রত্নম আর ঐশ্বরিয়া রাই বচ্চন। এর আগেও এই পরিচালক-অভিনেত্রী জুটির শিল্পের ছোঁয়ায় সমৃদ্ধ হয়েছে বলিউড। আর চিরাচরিত গ্ল্যামারাস চরিত্রের বাইরে ভিন্ন দৃষ্টিতে বিশ্বসুন্দরীকে ব্যবহার করেছেন যে পরিচালকরা, তাঁদের মধ্যে মণি রত্নম অন্যতম। এবার আরও একবার তাঁর সিনেমায় দেখা যাবে প্রাক্তন বিশ্বসুন্দরীকে। শুধু তাই নয়, সূত্রের খবর নায়িকা নয়, খলনায়িকার ভূমিকায় দেখা যাবে ঐশ্বরিয়াকে। চরিত্রের বিভিন্ন স্তরের মাধ্যমে ছবিতে খলনায়িকার রূপ ফুটিয়ে তুলবেন 'রাই' সুন্দরী।

অভিনেতাদের অনেকেই বলে থাকেন, নেগেটিভ চরিত্রে অভিনয় করা সবসময়েই বেশি চ্যালেঞ্জিং। কারণ একজন খলনায়ক বা খলনায়িকার চরিত্রের আড়ালে লুকিয়ে থাকে একাধিক মানসিকতা। মণি রত্নমের আগামী সিনেমায় সেই চ্যালেঞ্জই এবার গ্রহণ করেছেন ঐশ্বরিয়া। বিনোদন পোর্টাল 'স্পটবয়' সূত্রে খবর, তামিল কাহিনী 'কালকি'-এর উপর ভিত্তি করে রচনা করা হয়েছে সিনেমার চিত্রনাট্য। চোল সাম্রাজ্যের ইতিহাসের উপর ভিত্তি করে রচিত কাহিনী কালকি। সেখানে চোল সাম্রাজ্যের কোষাধ্যক্ষ পেরিয়া পাঝুভেত্তারাইয়ার স্ত্রী নন্দিনীর ভূমিকায় অভিনয় করতে চলেছেন ঐশ্বরিয়া।

তামিল ইতিহাস নির্ভর উপন্যাস 'কালকি' অনুযায়ী, নন্দিনী ছিলেন চোল সাম্রাজ্যের এক উচ্চাকাঙ্খী মহিলা। চোল সাম্রাজ্যের পতনের ক্ষেত্রে তাঁর ভূমিকা ছিল অপরিসীম। শক্তির বিস্তারের উদ্দেশ্যে প্রতিহিংসাপরায়ণতা, ধূর্ততা ও ছলের আশ্রয় নেন নন্দিনী। চোল সম্রাট আরুলমোঝি বর্মনের জীবনের উপর ভিত্তি করেই রচিত কালকি। ফলে বেশ বোঝা যাচ্ছে কঠিন ও ভিন্ন ধারার চরিত্রে দেখা যাবে ঐশ্বরিয়াকে। একাধিক স্তরের মাধ্যমে নন্দিনীর রূপকে দর্শকদের কাছে নিজেকে তুলে ধরবেন ঐশ্বরিয়া। 

প্রায় ১,০০০ বছর আগের ইতিহাসকে ভিত্তি করে সিনেমা তৈরী করা কখনই সহজ নয়। এর মধ্যেই গবেষণার কাজ অনেকটাই সেরে ফেলেছেন পরিচালক। সূত্রের খবর এর মধ্যেই বিশাল সেট তৈরীর কাজও শুরু হয়ে গিয়েছে। চলতি বছরের শেষেই শুটিং শুরু হবে বলে মনে করা হচ্ছে। 

অমিতাভ বচ্চনও এই সিনেমায় কোনও চরিত্রে থাকতে পারেন বলে কানাঘুষো শোনা যাচ্ছে। এর আগে শেষবার ২০০৫ সালে 'সরকার রাজ'-এ শেষবার পর্দায় একসঙ্গে দেখা গিয়েছিল অমিতাভ-ঐশ্বরিয়াকে। অমিতাভ বচ্চন যোগ দিলে সিনেমাটি যে ভিন্ন মাত্রায় পৌঁছে যাবে, তা বলাই বাহুল্য।  জিনিউজ 

মন্তব্য



সাতদিনের সেরা