kalerkantho

শুক্রবার । ১৫ নভেম্বর ২০১৯। ৩০ কার্তিক ১৪২৬। ১৭ রবিউল আউয়াল ১৪৪১     

কানেক্টিকাট মিশন কমপ্লিট, এবার টেক্সাসে নোবেল

কালের কণ্ঠ অনলাইন   

২ সেপ্টেম্বর, ২০১৯ ১১:২২ | পড়া যাবে ২ মিনিটে



কানেক্টিকাট মিশন কমপ্লিট, এবার টেক্সাসে নোবেল

যুক্তরাষ্ট্রের প্রবাসীদের গান শোনালেন মাঈনুল আহসান নোবেল। বাংলাদেশি ফ্রেন্ডস অ্যান্ড ফ্যামিলির আয়োজনে গত ৩১ আগস্ট ম্যানচেস্টারের ইস্ট ক্যাথলিক হাই স্কুলে অনুষ্ঠিত হলো নোবেলের একক সঙ্গীতানুষ্ঠান। কেমন হলো যুক্তরাষ্ট্রের মতো দূর পরবাসে গানের অনুষ্ঠান? এই প্রশ্নের সরাসরি উত্তর না পাওয়া গেলেও সোশ্যাল মিডিয়ায় নোবেল নিজেই দিয়েছেন হালনাগাদ তথ্য। একটি ছবি পোস্ট করে নোবেল লিখেছেন, শেষ রাতের শো শেষে কানেক্টিকাটের ম্যানচেস্টারে... এখন নিউ ইয়র্কের পথে। আমার পরের শো টেক্সাসের হিউস্টনে।

কানেক্টিকাটের কনসার্টে 

এ দিন বিকেল ৬ টা থেকে রাত ১০টা পর্যন্ত চলে এ অনুষ্ঠান। যদিও ইতোপূর্বে নোবেলের একটি কনসার্টেরই তথ্য পাওয়া গিয়েছিল। এখন জানা যাচ্ছে টেক্সাসেও কনসার্ট রয়েছে।

‘সা রে গা মা পা’তে অংশ নিয়ে দুই বাংলার মানুষের মন জয় করেছেন বাংলাদেশের ছেলে মাঈনুল আহসান নোবেল। দর্শক ভোটে বার বার সেরা হওয়ার পাশাপাশি, বিচারকদের কাছ থেকে সবসময় উচ্ছসিত প্রশংসা পেয়েছেন। তবে ‘সা রে গা মা পা’র এবারের প্রতিযোগিতায় প্রথম হয়েছেন অঙ্কিতা। যৌথভাবে প্রথম হন রানারআপ গৌরব ও স্নিগ্ধজিৎ ও দ্বিতীয় রানারআপ হন প্রীতম ও মাঈনুল আহসান নোবেল।

গোপালগঞ্জের সন্তান নোবেল ছোটবেলা থেকেই গান করেন। কোনো গুরুর কাছে শিক্ষা না নিলেও আগে বাংলালিংক নেক্সট টিউবার প্রতিযোগিতায় অংশ নিয়ে সেরা ছয়ে এসেছিলেন । তারপর জি বাংলার সা রে গা মা পা দিয়ে আলোচনায় আসেন তিনি। তবে নানা রকম নেতিবাচক মন্তব্যে বিতর্কেরও জন্ম দিয়েছেন নবাগত এই গায়ক।

ঢাকার প্রথম লাইভ কনসার্টে জেমস গেয়েছিলেন 'বাবা' গানটি 

মন্তব্য



সাতদিনের সেরা