kalerkantho

মঙ্গলবার। ২০ আগস্ট ২০১৯। ৫ ভাদ্র ১৪২৬। ১৮ জিলহজ ১৪৪০

নায়িকা হওয়ার প্রস্তাব ফিরিয়ে ঋদ্ধিমা এখন বিরাট ব্যবসায়ী

কালের কণ্ঠ অনলাইন   

৯ আগস্ট, ২০১৯ ১৬:৫৯ | পড়া যাবে ৩ মিনিটে



নায়িকা হওয়ার প্রস্তাব ফিরিয়ে ঋদ্ধিমা এখন বিরাট ব্যবসায়ী

সিনেমার রঙ্গীন দুনিয়ায় আসার জন্য কতরকমের চেষ্টাই না করে থাকেন তরুণ-তরুণীরা। অনেকে ফাঁদে পড়েন, আবার অনেকে পা বাড়ান বিপথে। এর মাঝেই কেউ সামান্য সুযোগ পেয়ে কাজে লাগিয়ে ফেলেন; বনে যান তারকা। আবার কেউ সুযোগ পেয়েও তা সরিয়ে দেন। তেমনই একজন ঋদ্ধিমা সাহনি। বলিউডের এক বিখ্যাত পরিবারে তাঁর জন্ম। ঠাকুরদা, বাবা, মা, ভাই-সহ পরিবারের অনেকেই অভিনয় জগতের হলেও ঋদ্ধিমা বেছে নিয়েছেন ভিন্ন পেশা। 

বাবা ঋষি কাপুর এবং মা নীতু কাপুরের ঘরে ঋদ্ধিমার জন্ম ১৯৮০ সালের সেপ্টেম্বর মাসে। দুই বছর পর জন্ম নেয় ভাই রণবীর কাপুর। এমন পরিবারের মেয়ে ঋদ্ধিমা স্নাতক শেষ করেছেন। পড়াশোনার বাইরে শখ ছিল মডেলিং। প্রথমে সে দিকেই এগিয়েছিল তার ক্যারিয়ার। বিভিন্ন ব্র্যান্ডের জন্য মডেলিং করেছেন। এক নামী অলঙ্কার প্রস্তুতকারী ব্র্যান্ডের জন্য মায়ের সঙ্গেও মডেলিংয়ে দেখা গেছে তাকে। ঋদ্ধিমা একবার জানিয়েছিলেন, ছোটবেলায় তিনি আর রণবীর রীতিমতো কুস্তি করতেন। 

এক দিকে স্বামী এবং ছোট্ট মেয়েকে নিয়ে সুখের সংসার। অন্য দিকে অলঙ্কার প্রস্তুতকারী প্রতিষ্ঠিত ব্র্যান্ড। দুদিকই সমান দক্ষতায় সামলে ঋদ্ধিমা তৈরি করেছেন নিজের আলাদা পরিচয়। পরে নিজেই তৈরি করেন অলঙ্কার নির্মাণের ব্র্যান্ড। মূলত পাশ্চাত্য কেতার হাল্কা গয়না-ই বানান তিনি। ব্র্যান্ডের নাম 'আর জুয়েলারি'। বলিউড তারকাদের পাশাপাশি হলিউডও সেজেছে তার গয়নায়। দিল্লির প্রথম সারির উদ্যোগপতির মধ্যে তিনি একজন।

লন্ডনে পড়তে গিয়ে ঋদ্ধিমার সঙ্গে আলাপ দিল্লির ব্যবসায়ী ভারত সাহনির। ৫ বছর প্রেমের পথে এনগেজমেন্ট হয়েছিল আচমকাই। হবু ননদের কথায় দুই জনে দিল্লিতে বাগদান সেরেছিলেন, ধার করা আংটি দিয়ে। বিয়ে ২০০৬ সালের ২৫ জানুয়ারি। নিজের বিয়েতে পুরনো দিনের ভারী গয়না এবং আধুনিক হালকা, দুই ধরনের গয়নাতেই সেজেছিলেন ঋদ্ধিমা। ব্যক্তিগতভাবে তিনি নিজে পছন্দ করেন পাশ্চাত্য পোশাক ও গয়নাই, তার মায়ের মতোই।

২০১১ সালে জন্ম ভারত-ঋদ্ধিমার একমাত্র মেয়ে সামারার। সোশ্যাল মিডিয়ায় একরত্তি সামারা বেশ জনপ্রিয়। মেয়ের নামে একটি ব্র্যান্ড শুরু করেছেন ঋদ্ধিমা। পোশাকের সেই ব্র্যান্ডের নাম 'স্যাম অ্যান্ড ফ্রেন্ডস'। ঋদ্ধিমা জানিয়েছেন, দুষ্টু সামারাই এখন তার সেরা বন্ধু। মার্কিন পপ গায়ক জাস্টিন বিবারের অন্ধ ভক্ত ঋদ্ধিমা। জাস্টিন যখন ভারতে এসেছিলেন ঋদ্ধিমা তাকে নিজের ডিজাইন করা ব্রেসলেট উপহার দিয়েছিলেন। একই উপহার তিনি দিয়েছেন আলিয়া ভাটকেও। যার ফলে নতুন করে রণবীর-আলিয়ার প্রেমের গুঞ্জন ওঠে।

মন্তব্য



সাতদিনের সেরা