kalerkantho

শুক্রবার । ২৩ আগস্ট ২০১৯। ৮ ভাদ্র ১৪২৬। ২১ জিলহজ ১৪৪০

আজম খানের গল্প

কালের কণ্ঠ অনলাইন   

৯ আগস্ট, ২০১৯ ১৪:৫৮ | পড়া যাবে ৩ মিনিটে



আজম খানের গল্প

চার বছর আগে শখ থেকে যখন শোবিজে অভিনয় করতে এসেছিলাম তখন কখনো ভাবিনি একদিন আমি মডেলিং করবো। অভিনয় শুরু করেছিলাম নাটক দিয়ে। তারপর টেলিফিল্ম, ধারাবাহিক, মিউজিক ভিডিও আর সবশেষে একটা চলচ্চিত্রেও কাজ করার আমন্ত্রণ পেলাম। বাকি ছিল শুধু মডেলিং করা। সেটাও হয়ে গেল গত বছর। 

সময়ের অতিপরিচিত অভিনেতা ও মডেল আজম খান বলছিলেন কথাগুলো। এবারের ঈদের বেশকিছু জনপ্রিয় নির্মাতার নাটক করেছেন তিনি। 

১৯৬৩ সালের এমন আগস্টেই বগুড়ায় জন্ম আজম খানের। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে মাস্টার্স সম্পন্ন করেছেন ১৯৮৮ সালে। তারপরে  ক্যারিয়ার শুরু করেন ভলান্টারি হেলথ সার্ভিসেস সোসাইটিতে সহকারী প্রকাশনা কর্মকর্তা হিসাবে ১৯৮৮ সনে। এরপর চলে আসেন কারিতাসে জনসংযোগ কর্মকর্তা পদে। পরবর্তীতে  জনসংযোগ কর্মকর্তা হিসাবে কাজ করেন স্ট্যান্ডার্ড ব্যাংক, ডাচ বাংলা ব্যাংক এবং ঢাকা ব্যাংকে। ২০০৯ সনে যোগ দেন ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক এ হেড অব মার্কেটিং এন্ড ডেভেলপমেন্ট হিসাবে। বর্তমানে মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক এর কমিউনিকেশনস বিভাগের প্রধান তিনি। 

দীর্ঘ সময় পরে এসে উপলব্ধি করলেন অভিনয় করবেন। ২০১৫ সালে 'দ্য হিরো' নাটকের মাধ্যমে ছোট পর্দায় অভিষিক্ত হন। এ ক'বছরে তাঁর অভিনীত এক ঘন্টার নাটকের সংখ্যা১২৩ টি। ১২টি ধারাবাহিকে কাজ করেছেন আজম খান। অবিশ্বাস্য হলেও সত্য আজম খানের কাছে সব নোট করা রয়েছে। কাজ করেছেন সময়ের আলোচিত, পরিচিত, জনপ্রিয় সকল নির্মাতার সঙ্গে।

আজম খান মনে করেন, অভিনয় শিল্পীর কোনো মৃত্যু নেই। আত্মা দেহত্যাগ করবে, কিন্তু একজন অভিনয় শিল্পী যে চিত্ররূপ রেখে যাবেন তার কখনো মৃত্যু হবে না। আরে এজন্যই অভিনয়ের অভিলাষ আজম খানের।

মডেলিং ক্যারিয়ারেও যুক্ত করেছেন অসংখ্য বর্ণিল পালক। এ পর্যন্ত তার মডেল হওয়া ব্র্যান্ডের মধ্যে রয়েছে গাড়ি, বেভারেজ, ড্রিংকিং ওয়াটার, ফার্মাসিউটিক্যাল, ম্যাচ মেকিং, ইলেক্ট্রোনিক্স, মোবাইল অপারেটর, লাইফ ইন্সুর‍্যান্স, জেনারেল ইন্সুর‍্যান্স, ফুল ক্রিম মিল্ক পাউডার, জুতা, সিমেন্ট, সিরামিক্স, দুগ্ধজাত পণ্য, মশলা, প্লাস্টিকজাত পণ্য এবং সরকারের রাইট টু ইনফরমেশন।    

আজম খান বললেন, 'এই ঈদ মৌসুমে দুইটি টিভি কমার্শিয়াল এর কাজ করেছি আমি। আসাদ জেড খানের পরিচালনায় দেশের একটি শীর্ষ স্থানীয় সিমেন্ট কম্পানির টিভি বিজ্ঞাপনের শুটিং হয়েছে দেশের দক্ষিণাঞ্চলে। আর দ্বিতীয় টিভি বিজ্ঞাপনটি ছিল একটি ফুল ক্রিম মিল্ক পাউডারের।'

এছাড়াও সম্প্রতি অনলাইন মিডিয়ার জন্য একটি ইন্সুরেন্স কম্পানির বিজ্ঞাপন করেছেন যা শিগগির প্রচারে যাবে। 

এবার ঈদে বেশকিছু গুণী নির্মাতার সঙ্গে কাজ করেছেন আজম খান। অভিনয় করেছেন চয়নিকা চৌধুরীর 'হৃদ মাঝারে', মেহেদী হাসান জনির 'ডাবল ট্রাবল', রাফাত মজুমদার রিংকুর 'খবরওয়ালা' এবং 'ফ্রায়েড রাইস', ইউসুফ চৌধুরীর 'বাটারবন', গোলাম সোহরাব দোদুলের 'ভূবন তীরন্দাজ', মিজানুর রহমান আরিয়ানের 'চিহ্ন', আজাদ আল মামুনের 'ঠাডা মল্লিক' নাটকে। 

এবার ঈদে ওয়েব সিরিজেও কাজ করেছেন জনপ্রিয়তা পাওয়া এই অভিনেতা-মডেল। জাকি আহমেদের 'বিয়ে করতে চাই' ওয়েব সিরিজ এই ঈদে একটি জনপ্রিয় ওয়েব প্ল্যাটফর্মে মুক্তি পাবে বলে জানা গেছে।

মন্তব্য



সাতদিনের সেরা