kalerkantho

বুধবার । ২১ আগস্ট ২০১৯। ৬ ভাদ্র ১৪২৬। ১৯ জিলহজ ১৪৪০

কলকাতায় প্রকাশ্যে অভিনেত্রীকে শ্লীলতাহানি

কালের কণ্ঠ অনলাইন   

২২ জুলাই, ২০১৯ ২১:৪২ | পড়া যাবে ২ মিনিটে



কলকাতায় প্রকাশ্যে অভিনেত্রীকে শ্লীলতাহানি

ভারতের কলকাতা শহরে বাসে, অটোরিকশায় ও রাস্তায় যৌন হয়রানির ঘটনা বাড়ছেই। শুধু সাধারণ মানুষই যৌন হয়রানির শিকার হচ্ছেন না। শিকার হচ্ছেন টলিউডের অভিনেত্রীরাও। গত কিছুদিন আগে টেলিভিশন অভিনেত্রী স্বস্তিকা দত্ত ক্যাবে যৌন হয়রানির শিকার হয়েছিলেন। আর এবার কলকাতার যাদবপুরে বিজয়গড় এলাকায় টলিউডের এক অভিনেত্রী শ্লীলতাহানির শিকার হয়েছেন। তবে এবার ঘটনা ঘটেছে প্রকাশ্যে রাস্তায়। ঘটনার পর থানায় অভিযোগ দায়ের করেছেন ওই অভিনেত্রী। তবে অভিযুক্তদের এখনো ধরতে পারেনি তারা।

যৌন হয়রানির শিকার অভিনেত্রীর নাম রূপান্বিতা দাস। তার অভিযোগ, রবিবার শুটিং থেকে ফিরে তিনি একটি ক্যাফেতে যাচ্ছিলেন। রাস্তায় আচমকাই কালো বাইকে চড়ে কয়েকজন এসে তার গোপনাঙ্গ ছুঁয়ে বেরিয়ে যায়। পরে ফের সেটি ঘুরে আসে। তখন তিনি রাস্তার মানুষজনকে ঘটনাটি বলেন। অভিযোগ জানাতে যান থানাতেও।

পুলিশকে রূপান্বিতা দাস জানান, ওই বাইকের নম্বরের শেষ কয়েকটি সংখ্যা তিনি দেখতে পেয়েছেন। কিন্তু অভিনেত্রীর অভিযোগ, পুলিশ তাকে সহযোগিতা করেনি। কারণ প্রথমেই তাকে প্রশ্ন করা হয়েছিল, আপনি ওদের ফটো তুলতে পারলেন না? তারপর জিজ্ঞাসা করা হয়, আপনি গাড়ির পুরো নম্বরটা দেখতে পেলেন না?

এই ঘটনার পর রূপান্বিতা ফেসবুকে একটি পোস্ট করেছেন। সেখানে একটি ভিডিওয় গোটা ঘটনার বর্ণনা করেছেন তিনি। সেইসঙ্গে এও বলেছেন, তার অভিযোগ জানানোর পর অনেকটা সময় পেরিয়ে গেলেও পুলিশ তাকে কোনো তথ্য জানায়নি। 

তবে পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে ঘটনার তদন্ত শুরু করেছে তারা। ভারতীয় দণ্ডবিধির ৩৫৪ ধারায় মামলা দায়ের করা হয়েছে।

মন্তব্য



সাতদিনের সেরা