kalerkantho

শুক্রবার । ২৩ আগস্ট ২০১৯। ৮ ভাদ্র ১৪২৬। ২১ জিলহজ ১৪৪০

গীতার সংলাপ বলার পর আল্লাহ নাম নিয়ে জিৎ বললেন ভারতে আমরা দুটোই সমানভাবে বলে থাকি!

কালের কণ্ঠ অনলাইন   

১৬ জুলাই, ২০১৯ ১৮:০৩ | পড়া যাবে ২ মিনিটে



গীতার সংলাপ বলার পর আল্লাহ নাম নিয়ে জিৎ বললেন ভারতে আমরা দুটোই সমানভাবে বলে থাকি!

ভারতে ধর্ম ও জাতপাতের সহিংসতা বেড়েই চলেছে। ধর্মীয় ও জাতিগত বিদ্বেষমূলক অপরাধের হার ভয়বাহ আকার ধারণ করেছে। আর তাই দেশটিতে সবার আগে প্রয়োজন ধর্মীয় সহনশীলতা। সেই জন্য সবাই এই বিষয়ে সরব ভূমিকা পালন করছেন। সিনেমাও সেই মেসেজ দিচ্ছে বারবার। 

অভিনেতা জিতের ছবির ডাবিংয়েও মিলল তারই আভাস। স্বাধীনতা দিবসে মুক্তি পাচ্ছে জিতের পরের ছবি ‘প্যান্থার’। আর সে কারণেই জোরকদমে চলছে পোস্ট প্রোডাকশন। এদিন সেই ভিডিও পোস্ট করলেন জিৎ।

অর্নগল বলে চললেন ছবির লম্বা সংলাপ। আসলে ডাবিং করছিলেন তিনি। যেখানে আন্ডারকভার এজেন্ট গীতার সংলাপ বলার পর আল্লাহ নাম নিয়ে বলছেন আমরা দুটোই সমানভাবে বলে থাকি। এটাই ভারতের সংস্কৃতি। এর থেকেই প্রমাণ মিলছে স্বাধীনতা দিবসের দিন অন্যরূপে দেখা যাবে নায়ককে।

অংশুমান প্রত্যুষের পরিচালনায় জিতের পরের ছবি ‘প্যান্থার’। সেখানে একজন আন্ডারকভার এজেন্টের ভূমিকায় নায়ক। ২৬/১১- এর স্মৃতি ভারতের মননে এখনও উজ্জ্বল। এবার সেই ঘটনারই মিল পাওয়া গেল জিতের নতুন ছবির টিজারে। প্রথমেই হোটেলে বিস্ফোরণের দৃশ্য দিয়ে শুরু হয়, তারপরেই ঘটনার ঘনঘটা জানিয়ে দেয় মূলত দেশের স্বার্থেই মোতায়েন রয়েছে ‘প্যান্থার’।

প্যান্থারের চিত্রনাট্য ও সংলাপ লিখেছেন অংশুমান ও পরমপ্রীত। আর ক্যামেরার পিছনের দায়িত্বে রম্যদীপ সাহা। মুম্বাইয়ে একটি বোম্ব ব্লাস্টের ঘটনা থেকেই শুরু হবে কাহিনি। জিৎ ছাড়াও ‘প্যান্থার’-এ দেখা যাবে কাঞ্চন মল্লিক, সুদীপ মুখোপাধ্যায়। নেতিবাচক ভূমিকায় রয়েছেন সৌরভ চক্রবর্তী। ১৪ অগাস্ট মুক্তি পেতে চলেছে ‘প্যান্থার’।

সূত্র: ইন্ডিয়ান এক্সপ্রেস।

মন্তব্য



সাতদিনের সেরা