kalerkantho

বুধবার । ২১ আগস্ট ২০১৯। ৬ ভাদ্র ১৪২৬। ১৯ জিলহজ ১৪৪০

নোবেল বললেন 'একজন রঞ্জনা জীবনে আসলে ভালোই হয়'

কালের কণ্ঠ অনলাইন   

১৫ জুলাই, ২০১৯ ১৩:৩২ | পড়া যাবে ২ মিনিটে



নোবেল বললেন 'একজন রঞ্জনা জীবনে আসলে ভালোই হয়'

নোবেল গোল্ডেন গিটার পেয়েছেন গতকাল। অঞ্জন দত্তের গান দিয়ে মাত করায় বিচারকরা তাঁকে আর গোল্ডেন গিটার ছাড়া ফেরত পাঠাতে পারলেন না। সেই সাথে থরে থরে প্রশংসা বাণী। শুধু এতোটুকুই নয়, রবিবারের পর্বে গেয়ে নোবেল খুবই সাবলীলভাবে প্রবেশ সেরা ৫-এ। 

মঞ্চে উঠেই জানালেন গাইবেন রঞ্জনা। অঞ্জন দত্তের বিখ্যাত গান এটি। পাড়া মহল্লা, আড্ডায় সকলের গলা উঠে আসা এই গান বেশ পরিচিত। কতটুকু গাইতে পারবেন নোবেল সে বিষয়টি সহজেই ধরতে পারবেন শ্রোতারা। ফাইনালি নোবেল ভালোভাবেই পারফর্ম করেন। যেখানে এদিন ভুল ধরার কোনো উপায় ছিল না। শান্তনু আবেগ আপ্লুত হয়ে গিয়েছিলেন।

শান্তনু বলেন, 'এই গান শুনলে রঞ্জনা চলে আসবে।' উত্তরে নোবেল বলেন, 'আসলে ভালো হয়।' 

যার কারণে নোবেলকে শ্রীকান্ত বললেন, 'এই গানে নাটুকে একটা বিষয় রয়েছে যেটা তুই (নোবেল) গানের সাথে বার করে আনতে পেরেছিস। গান তো গানের জায়গাতেই রয়েছে। সাথে ড্রামাটাও বাইরে এসেছে। ভালো দেখিয়েছিস।'

হৈমন্তি শুক্লা এদিন বিচারকের আসনে ছিলেন। বললেন, 'ও আসলে গায়নি বলেছে। এই গানটা এমনই। গেয়েছে ভালো, বেশ ভালো লেগেছে।' 

সারাগামাপা'র ৬ নম্বর স্থানে যাওয়ার জন্য শনিবারের পর্বে নোবেল গেয়েছিলেন হাসানের গাওয়া সর্বাধিক জনপ্রিয় গান 'এতো কষ্ট কেন ভালোবাসায়...' কিন্তু এই গানকে নোবেল কলকাতার সে মঞ্চে বলেন টুলু-হাসানের ব্যান্ডের গান। অর্থাৎ এটি নাকি আর্ক ব্যান্ডের গান। আদতে সেটা নয়। গানটির কথা ও সুর প্রিন্স মাহমুদের। ১৯৯৮ সালে মুক্তি পাওয়া শেষ দেখা অ্যালবামের গান এটি। যেখানে হাসানের এই গানসহ প্রত্যকেটি গান ছিল জনপ্রিয়, ছিল বললে ভুল হবে এখনও শ্রোতাপ্রিয় গানগুলো।

বিষয়টি নিয়ে সোশ্যাল মিডিয়ায় বেশ উত্তেজনা চলছিল। 

সেই গানটি...

মন্তব্য



সাতদিনের সেরা