kalerkantho

বুধবার । ২১ আগস্ট ২০১৯। ৬ ভাদ্র ১৪২৬। ১৯ জিলহজ ১৪৪০

হাসপাতালেই পেলেন বুলবুল আহমেদ স্মৃতি সম্মাননা পদক

কালের কণ্ঠ অনলাইন   

১৫ জুলাই, ২০১৯ ১২:২৬ | পড়া যাবে ২ মিনিটে



হাসপাতালেই পেলেন বুলবুল আহমেদ স্মৃতি সম্মাননা পদক

হাসপাতালে গিয়ে এটিএম শামসুজ্জামানকে প্রদান করা হলো বুলবুল আহমেদ স্মৃতি সম্মাননা পদক। এটিএম শামসুজ্জামান বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে ভর্তি রয়েছেন। সেখানেই রবিবার বিকেলে গুণী এই অভিনেতাকে ট্রাস্টের পক্ষ থেকে এই সম্মানননা প্রদান করা হয়। 

এ সময় হাসপাতালের কেবিনে সাময়িক সময়ের জন্য হয়ে উড়ে এসেছিল একটি আনন্দময়, আবেগঘণ পরিবেশ। ২০১০ সালের ১৫ জুলাই পৃথিবীর মায়া কাটিয়ে না ফেরার দেশে পাড়ি জমান বুলবুল আহমেদ। তাঁর স্মৃতিকে ধরে রাখতে এবং প্রবীণ বরণীয় শিল্পীদের স্মরণীয় করে রাখতে বুলবুল আহমেদের পরিবার ও বুলবুল আহমেদ ফাউন্ডেশনের পক্ষে প্রতিবছর সম্মাননা দেওয়ার আয়োজন করা হয়। 

এটিএম শামসুজ্জামান বলেন, 'এখন যারা বুলবুল আহমেদকে সরাসরি পাবে না, তারা তাঁর সিনেমা দেখো। তিনি ভালো মানুষ ছিলেন।' এ সময় তিনি আবেগ আপ্লুত হয়ে ওঠেন।

 এ টি এম শামসুজ্জামানের স্ত্রী রুনী জামান বলেন, আগের চেয়ে এখন তিনি (এ টি এম শামসুজ্জামান) যথেষ্ট ভালো আছেন। কথা বলছেন, স্বাভাবিক খাবার খাচ্ছেন। কেবল নার্সিং সেবার জন্য তাঁকে আমরা এখানে রেখেছি।

বুলবুল আহমেদ প্রখ্যাত বাংলাদেশী চলচ্চিত্র ও টিভি অভিনেতা, যিনি চারবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার অর্জন করেন। সত্তর ও আশির দশকে আলমগীর কবিরের ধীরে বহে মেঘনা, সূর্য কন্যা, সীমানা পেরিয়ে, রূপালি সৈকতে, মোহনা ও মহানায়ক ছবিতে প্রধান চরিত্রে অভিনয় করে সবার মনোযোগ কাড়েন বুলবুল আহমেদ।

মন্তব্য



সাতদিনের সেরা