kalerkantho

মঙ্গলবার । ১০ ডিসেম্বর ২০১৯। ২৫ অগ্রহায়ণ ১৪২৬। ১২ রবিউস সানি     

সৃজিতের জন্য গাইলেন বাবুল

কালের কণ্ঠ অনলাইন   

১২ জুলাই, ২০১৯ ১৫:১৩ | পড়া যাবে ২ মিনিটে



সৃজিতের জন্য গাইলেন বাবুল

সৃজিত মুখোপাধ্যায়ের 'গুমনামী বাবা' ছবির জন্য গান গাইলেন বাবুল সুপ্রিয়। এই ছবির অন্যতম গুরুত্বপূর্ণ গানই নাকি গেয়েছেন বাবুল। সোশ্যাল মিডিয়ায় সেকথা জানিয়েই পোস্ট করেছেন পরিচালক সৃজিত মুখোপাধ্যায়। নিজের ইনস্টাগ্রাম পোস্টে বাবুলের গান গাওয়ার খবর জানানোর সঙ্গে পরিচালক তাঁর ও বাবুলের একটি ছবিও পোস্ট করেছেন, তাতে দেখা যাচ্ছে সৃজিতের মাথায় বন্দুক ঠেকিয়ে রয়েছেন বাবুল সুপ্রিয়।

না, না পরিচালক ও গায়কের মধ্যে কোনও বিবাদ নেই, আসলে পুরো বিষয়টিই ঘটেছে নেহাতই মজার ছলে। পরিচালক তাঁর এই পোস্টের মাধ্যমে জানিয়েছেন, মুখার্জি কমিশনের চোখ দিয়ে দেশের অন্যতম এক ষড়যন্ত্রের তত্ত্ব তিনি তুলে ধরবেন। বোম্বে ও এলাহবাদ হাইকোর্টের প্রাক্তন বিচারপতি এবং পরবর্তীকালে সুপ্রিম কোর্টের বিচারপতিও ছিলেন, সেই মনোজ কুমার মুখোপাধ্যায়ের নেতৃত্বেই গঠিত হয়েছিল এই মুখার্জি কমিশন।

প্রসঙ্গত, ১৯৭০ সালে উত্তরপ্রদেশের ফৈজাবাদে 'গুমনামী বাবা'র আবির্ভাব নিয়ে দেশে বেশ শোরগোল পড়েছিল। অনেকেই মনে করেন এই গুমনামী বাবাই নাকি ছিলেন নেতাজী সুভাষচন্দ্র বসু। অনেকেই আবার একথা কোনওভাবেই মানতে রাজি ছিলেন না। যদিও এবিষয়ে সঠিক তথ্য কারোরই ঠিক জানা নেই। এবার সেই গুমনামী বাবাই নতুন করে আলোচনা উঠে আসছেন। সৌজন্যে, পরিচালক সৃজিত মুখোপাধ্যায়। এবার সেই গুমনামী বাবার রহস্য নিয়েই সিনেমা বানাচ্ছে সৃজিত মুখোপাধ্যায়। আর এই ছবিতে গুমনামী বাবার ভূমিকায় দেখা যাবে প্রসেনজিৎ চট্টোপাধ্যায়কে। জিনিউজ

মন্তব্য



সাতদিনের সেরা