kalerkantho

শুক্রবার । ২৩ আগস্ট ২০১৯। ৮ ভাদ্র ১৪২৬। ২১ জিলহজ ১৪৪০

সর্বোচ্চ আয় করা তারকাদের মধ্যে শীর্ষে সুইফট

কালের কণ্ঠ অনলাইন   

১২ জুলাই, ২০১৯ ১১:২১ | পড়া যাবে ২ মিনিটে



সর্বোচ্চ আয় করা তারকাদের মধ্যে শীর্ষে সুইফট

সর্বশেষ অ্যালবাম মুক্তি পেয়েছে বছর দুই আগে। কিন্তু আয় থেমে নেই। কনসার্ট, বিজ্ঞাপনসহ নানা খাত থেকে আয় হয়েছে। সব মিলিয়ে টেইলর সুইফটই এখন দুনিয়ার সর্বোচ্চ আয় করা তারকা। ২০১৮ সালের জুন থেকে এ বছরের জুন পর্যন্ত তাঁর আয় ১৮ কোটি ৫০ লাখ ডলার [প্রায় এক হাজার ৫৫৭ কোটি ৩৬ লাখ টাকা]। বিনোদন, খেলাধুলাসহ বিভিন্ন ক্ষেত্রের সর্বোচ্চ আয়কারী ১০০ তারকার তালিকা প্রকাশ করেছে ফোর্বস ম্যাগাজিন। তাদের প্রতিবেদনে সুইফট সম্পর্কে বলা হয়—রেপুটেশন ট্যুর, নেটফ্লিক্সের সঙ্গে স্ট্রিমিং স্বত্ব, রিপাবলিক রেকর্ডসের সঙ্গে নতুন চুক্তি থেকেই মূলত এত আয় হয়েছে গায়িকার। ২০১৬ সালেও এই তালিকার শীর্ষে জায়গা পেয়েছিলেন সুইফট। তখন আয় ছিল ১৭ কোটি ডলার।

তালিকার দুইয়ে আছেন রিয়ালিটি শো তারকা কাইল জেনার। তাঁর আয় ১৭ কোটি ডলার [প্রায় এক হাজার ৪৩১ কোটি টাকা]। আগে এক বিলিয়নের বেশি সম্পদ নিয়ে ফোর্বসের আরেকটি জরিপে ‘ওয়ার্ল্ড’স রিচেস্ট সেলফ মেড ওম্যান’ তালিকায়ও ছিলেন তিনি। বিনোদন দুনিয়ার তারকাদের মধ্যে সেরা দশে আরো আছেন কেনি ওয়েস্ট, এড শিরান ও ব্যান্ড দ্য ঈগলস। তাদের অবস্থান যথক্রমে ৩, ৫ ও ৮ নম্বরে।

বলিউড তারকাদের মধ্যে এই তালিকায় জায়গা হয়েছে শুধু অক্ষয় কুমারের। ছয় কোটি ৫০ ডলার [প্রায় ৫৪৭ কোটি টাকা] আয় নিয়ে তিনি আছেন ৩৩ নম্বরে। এশীয়দের মধ্যে জ্যাকি চান আছেন ৩৯-এ, জায়গা হয়েছে জনপ্রিয় কোরিয়ান ব্যান্ড বিটিএসেরও। তারা আছে ৪৩-এ।

মন্তব্য



সাতদিনের সেরা