kalerkantho

শুক্রবার । ১৯ জুলাই ২০১৯। ৪ শ্রাবণ ১৪২৬। ১৫ জিলকদ ১৪৪০

ফেসবুকে অপপ্রচার! সাবেক স্বামীসহ তিনজনের বিরুদ্ধে গায়িকা মিলার মামলা

নিজস্ব প্রতিবেদক   

১১ জুলাই, ২০১৯ ১৭:০৯ | পড়া যাবে ২ মিনিটে



ফেসবুকে অপপ্রচার! সাবেক স্বামীসহ তিনজনের বিরুদ্ধে গায়িকা মিলার মামলা

সামাজিক যোগাযোগমাধ্যমে অপপ্রচার চালানোর অভিযোগে সাবেক স্বামী পাইলট পারভেজ সানজারিসহ তিনজনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করেছেন সঙ্গীত শিল্পী তাশবিহা বিনতে শহীদ মিলা। বৃহস্পতিবার ঢাকার সাইবার ট্রাইব্যুনালে এই মামলা দায়ের করেন তিনি। মামলার অন্য দুই আসামি হলেন এস এম আর রহমান এবং খান আল-আমিন। 

বিচারক মোহাম্মদ আসসামছ জগলুল হোসেন বাদীর জাবানবন্দি গ্রহণ করে ঘটনাটি তদন্তের জন্য পুলিশের কাউন্টার টেরোরিজমের সাইবার ইউনিটকে তদন্তের নির্দেশ দেন। একই সঙ্গে আগামী ১৬ সেপ্টেম্বরের মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিলেরও নির্দেশ দেন।

তাশবিহা বিনতে শহীদ মিলা কালের কণ্ঠকে জানান, তারা তিনজন মিলেই বিভিন্ন ধরনের অপপ্রাচার চালাচ্ছেন বিধায় প্রতিকার চেয়ে এই মামলা দায়ের করেছেন।

এর আগে ২০১৭ সালের ৫ অক্টোবর রাজধানীর উত্তরা পশ্চিম থানায় মারধর ও যৌতুকের অভিযোগে মিলা বাদী হয়ে সাবেক স্বামী পারভেজ সানজারির নামে মামলা দায়ের করেন। মামলার পরই সানজারিকে গ্রেপ্তার করে পুলিশ। কয়েকদিন তাকে কারাগারেও থাকতে হয়। এরপর গত মাসে এসিড হামলা এবং হত্যাচেষ্টার অভিযোগে পারভেজ সানজারি মিলার বিরুদ্ধে মামলা দায়ের করেন। এই মামলায় হাইকোর্টে আত্মসমর্পণের পর জামিন পান মিলা।

এসিড মামলায় মিলার দেহরক্ষী পিস জন পিটার হালদার ওরফে কিমকেও আসামি করা হয়। কিমকে গ্রেপ্তার করার পর তিনি এসিড মামলায় মিলা জড়িত ছিলেন এ ধরনের স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন বলে মিলার স্বামী ও অন্যরা প্রচার করতে থাকেন। তাদের বরাত দিয়ে বিভিন্ন অনলাইন ও প্রিন্ট মিডিয়াও বিষয়টি প্রচার করে। প্রকৃতপক্ষে মিলাকে জড়িয়ে কিম কোনো স্বীকারোক্তি দেননি। তাই মিথ্যা বক্তব্য প্রচার করে মিলাকে সামাজিকভাবে হেয় করা ও তার মানহানি করার অভিযোগে ডিজিটাল আইনে মামলা করেন বলে মামলার আরজিতে বলা হয়েছে।

 

মন্তব্য



সাতদিনের সেরা