kalerkantho

রবিবার । ২১ জুলাই ২০১৯। ৬ শ্রাবণ ১৪২৬। ১৭ জিলকদ ১৪৪০

জাতীয় জরুরি সেবা ৯৯৯-এর সঙ্গে ‘আব্বাস' সিনেমা

কালের কণ্ঠ অনলাইন   

২২ জুন, ২০১৯ ১৫:১৮ | পড়া যাবে ২ মিনিটে



জাতীয় জরুরি সেবা ৯৯৯-এর সঙ্গে ‘আব্বাস' সিনেমা

বর্তমান সময়ে দেশের অন্যতম জনপ্রিয় জাতীয় জরুরি সেবা ৯৯৯ এর সেবাকে আরও বেশি ছড়িয়ে দিতে এর সঙ্গে যুক্ত হলো ‘আব্বাস’ সিনেমা। সাইফ চন্দন পরিচালিত এই সিনেমাটি ৯৯৯ সেবাটি সম্পর্কে সাধারণ মানুষকে অবগত করবে। এই বিষয়ে আনুষ্ঠানিকভাবে চুক্তিবদ্ধ হয়েছে ‘আব্বাস’ সিনেমার টিম ও জাতীয় জরুরি সেবা ৯৯৯ কর্তৃপক্ষ।  

গত সোমবার জাতীয় জরুরি সেবা ৯৯৯-এর পুলিশ সুপার মোহাম্মদ তবারক উল্লাহর কার্যালয়ে গিয়ে চুক্তিবদ্ধ হন ‘আব্বাস’-এর নির্মাতা ও এর কলাকুশলী। 

জাতীয় জরুরি সেবা ৯৯৯ নম্বরে কল করে যে কেউ পুলিশ, ফায়ার সার্ভিস ও অ্যাম্বুলেন্স সহায়তা পাচ্ছেন। শুধু তাই নয়, অতি দ্রুত সময়ে এই সেবা পাওয়া যায় বিধায় সাধারণ জনগণও এই সেবা নিয়ে সন্তুষ্ট। দিন দিন এই সেবার গ্রহণযোগ্যতা আরও বেড়ে চলেছে।

'আব্বাসে'র নায়ক নিরব বলেন, ৯৯৯ আমাদের দেশের অনেক প্রয়োজনীয় ও জরুরি একটি সেবা। এটা থেকে অনেকেই সহযোগিতা পাচ্ছেন। তাই এই সেবা সম্পর্কে সবার অবগত হওয়া উচিৎ। যাতে দেশের সব জনগণ এই সেবা গ্রহণ করতে পারে। আমরা আমাদের ‘আব্বাস’ সিনেমার যত ধরণের প্রচারণা হবে যেমন পোস্টার, ব্যানার, ফেস্টুন; সবখানে ৯৯৯-এর বিষয়টি উল্লেখ করব। যাতে এই নম্বরটি সর্ব সাধারণের কাছে ছড়িয়ে যায়।

নিরব আরও বলেন, আমরা চাচ্ছি আমাদের সিনেমাটির মাধ্যমে সমাজে একটা সচেতনতার বার্তা দিতে। সিনেমা আমাদের পরিবার, সমাজ ও দেশের কথা বলে। তাই দেশের মানুষের মধ্যে সচেতনতা তৈরি করা আমাদেরই দায়িত্ব। আমরা আশা করছি ‘আব্বাস’-এর মাধ্যমে ৯৯৯ সেবাটি আরও ব্যাপক আকারে ছড়িয়ে দিতে পারব।

এদিকে বিষয়টি নিয়ে পুলিশ সুপার মোহাম্মদ তবারক উল্লাহ বলেন, জাতীয় জরুরি সেবা ৯৯৯ জনগণের সেবার জন্য পুলিশ, ফায়ার সার্ভিস এবং অ্যাম্বুলেন্স সেবা দিয়ে যাচ্ছে। এই সেবার সঙ্গে ‘আব্বাস’ চলচ্চিত্রটি যুক্ত হয়েছে। আপনারা ‘আব্বাস’ চলচ্চিত্রের সাথে থাকুন, সেই সাথে জাতীয় জরুরি সেবা ৯৯৯ এর সাথে থাকুন।

উল্লেখ্য, ‘আব্বাস’ সিনেমায় নিরবের সঙ্গে অভিনয় করেছেন সোহানা সাবা ও সূচনা আজাদ। এছাড়াও আছেন অ্যালেকজান্ডার বো, ডন, ইলোরা গওহর, সমাপ্তি মাসুক, জয় রাজ, নুসরাত পাপিয়া ও শিমুল খান প্রমুখ। সিনেমাটি প্রযোজনা করেছে ঢাকা ফিল্মস অ্যান্ড এন্টারটেইনমেন্ট। আগামী ৫ জুলাই দেশব্যাপী মুক্তি পাবে ‘আব্বাস’।  

মন্তব্য



সাতদিনের সেরা