kalerkantho

রবিবার । ২১ জুলাই ২০১৯। ৬ শ্রাবণ ১৪২৬। ১৭ জিলকদ ১৪৪০

সাক্ষাৎকার

আমি বিপ্লবী একটি মেয়ে

কালের কণ্ঠ অনলাইন   

২২ জুন, ২০১৯ ১১:৫১ | পড়া যাবে ২ মিনিটে



আমি বিপ্লবী একটি মেয়ে

পশ্চিমবঙ্গের ১১০টি প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে নুসরাত ফারিয়া অভিনীত ভারতীয় ছবি ‘বিবাহ অভিযান’। প্রিমিয়ারে অংশ নিতে গতকাল কলকাতা গেছেন তিনি। মুঠোফোনে তাঁর সঙ্গে কথা বলেছেন সুদীপ কুমার দীপ

সকাল-বিকেল ঢাকা টু কলকাতা করতে কষ্ট হয় না?

আর বলবেন না! এখন অবশ্য অনেকটাই গা-সওয়া হয়ে গেছে। ‘বিবাহ অভিযান’-এর প্রচারণায় ১৩ জুন কলকাতা এসেছিলাম। ১৯ জুন পর্যন্ত টানা প্রচারণায় অংশ নিয়েছিলাম। ২০ জুন ঢাকায় আসতে হয়েছিল ‘ঢাকা ২০৪০’ ছবির মহরতে অংশ নিতে। আজ [গতকাল] সকালে আবার কলকাতায় এসেছি ‘বিবাহ অভিযান’-এর প্রিমিয়ারে অংশ নিতে। রাতে ঢাকায় ফিরে কাল [আজ] থেকে শুটিং শুরু করব ‘ঢাকা ২০৪০’-এর।

 
‘বিবাহ অভিযান’-এ আপনাকে কেমন চরিত্রে পাওয়া যাবে?

এখানে আমার নাম রাই, বিপ্লবী একটি মেয়ে। ছোটখাটো ব্যাপার নিয়ে মেয়েটা হুলুস্থুল কাণ্ড ঘটিয়ে ফেলে, প্রয়োজনে রাস্তায় নামে। তার স্বামী অনুপম [অঙ্কুশ হাজরা] একেবারেই সাদামাটা। এমন স্ত্রীর সঙ্গে তার সংসার কিভাবে টিকে থাকে সেটা নিয়েই গল্প।

 
অভিষেক ছবি ‘আশিকি’র পর আবারও অঙ্কুশের সঙ্গে কাজ করলেন...

আগেরটার সঙ্গে এই ছবিটা মেলানো যাবে না। এখানে আমরা ছাড়াও অনেক অভিজ্ঞ শিল্পী কাজ করেছেন। তাঁদের সঙ্গে কাজ করতে গিয়ে আলাদা করে অঙ্কুশ বা আমাকে খোঁজার ইচ্ছা হয়নি। বলা চলে গল্পই ছবির প্রাণ। আমার আর অঙ্কুশের পাশাপাশি বাকি চরিত্রগুলোর পর্দা উপস্থিতি দর্শকদের একটা ঘোরের মধ্যে ফেলে দেবে। 

 
‘কিডন্যাপ’, ‘শেষ থেকে শুরু’, ‘ভোকাট্টা’—হালের বেশ কিছু কলকাতার ছবি বাংলাদেশে মুক্তি পেতে যাচ্ছে। ‘বিবাহ অভিযান’ও কি মুক্তি পাবে?

অবশ্যই চাই আমার ছবি দুই বাংলার দর্শক উপভোগ করুক। বাকিটা প্রযোজক-পরিচালক জানেন। এখনো তেমন কোনো সিদ্ধান্ত হয়েছে বলে জানি না।

 
‘ঢাকা ২০৪০’ ছবিতে দর্শক আপনাকে কিভাবে পেতে যাচ্ছেন?

দীপংকর দীপন দাদা কেমন পরিচালক তা এরই মধ্যে প্রমাণিত। এই ছবিটির গল্প এমন যা ঢাকাই দর্শক আগে কখনো দেখেননি। আমি সব সময় চ্যালেঞ্জ নিতে পছন্দ করি। আমার সঙ্গে আছেন বাপ্পী ও তিশা আপু। সবাই মিলে দর্শকদের এবার নতুন কিছু উপহার দিতে চাই।

মন্তব্য



সাতদিনের সেরা