kalerkantho

মঙ্গলবার। ১৬ জুলাই ২০১৯। ১ শ্রাবণ ১৪২৬। ১২ জিলকদ ১৪৪০

এসিডদগ্ধদের পাশে শাহরুখ, বাবার নামে এনজিও

কালের কণ্ঠ অনলাইন   

১৬ জুন, ২০১৯ ২০:২৫ | পড়া যাবে ২ মিনিটে



এসিডদগ্ধদের পাশে শাহরুখ, বাবার নামে এনজিও

সামাজিক কর্মকাণ্ডে সবসময়ই তিনি এগিয়ে আসেন। যদিও এ ব্যাপারে আলোচনা করতে পছন্দ করেন না। তিনি বলিউডের বাদশা শাহরুখ খান। আজ বাবা দিবসে আবারো এমনই এক নজির গড়লেন তিনি। বিশষ এই দিনটিতে অ্যাসিড আক্রান্ত নারীদের সাহায্যের জন্য একটি প্রতিষ্ঠান খুললেন তিনি। প্রতিষ্ঠানটির নাম দিয়েছেন নিজের বাবার নামে, 'মীর ফাউন্ডেশন'।

রবিবার প্রতিষ্ঠানের ওয়েবসাইট উদ্বোধন করে শাহরুখ জানান, প্রতিষ্ঠানটি আমার বাবার নামে 'মীর ফাউন্ডেশন' রাখা হয়েছে। এটি অ্যাসিড আক্রান্ত নারীদের সাহায্যের জন্য বানানো একটি ওয়েবসাইট। ওয়েবসাইটটির উদ্বোধনের জন্য বাবা দিবসের চেয়ে ভালো দিন আর কী হতে পারত। 

প্রতিষ্ঠানের ওয়েবসাইটে তিনি লেখেন, আমার সতীর্থরা আমাকে জীবনে সফল হওয়ার অনেক সুযোগ দিয়েছেন। আর এটাই আমি করতে চাই অন্যদের জন্য, বিশেষত নারীদের জন্য। আমি নারীদের জন্য এমন পরিবেশ তৈরি করতে চাই, যেখানে তারা নিজেদের মতো করে জীবনটাকে সাজাতে পারবেন। কথাটা আদর্শবাদীর মতো মনে হতে পারে, কিন্তু আমি বিশ্বাস করি আমরা নারীদের সেই ক্ষমতা দিতে পারি, যাতে তারা চিন্তাহীনভাবে বাঁচতে পারেন, স্বপ্ন দেখতে পারেন।

এ প্রসঙ্গে শাহরুখ আরো বলেন, এই ফাউন্ডেশনের মাধ্যমে আমরা সেই নারীদের সাহায্য করতে পারি, যারা খারাপ ব্যবহার পেয়েছেন সমাজ থেকে। আমরা সবে শুরু করেছি, ভবিষ্যতে আরো শক্তিশালী হবো, কাজ করব যতক্ষণ না স্বপ্নটা বাস্তবে পরিণত করতে পারছি।

মন্তব্য



সাতদিনের সেরা