kalerkantho

শনিবার । ২০ জুলাই ২০১৯। ৫ শ্রাবণ ১৪২৬। ১৬ জিলকদ ১৪৪০

ডাক্তারদের আন্দোলনে গর্জে উঠলেন প্রসেনজিত!

কালের কণ্ঠ অনলাইন   

১৫ জুন, ২০১৯ ১৫:৫০ | পড়া যাবে ২ মিনিটে



ডাক্তারদের আন্দোলনে গর্জে উঠলেন প্রসেনজিত!

কলকাতার নীলরতন সরকার হাসপাতাল কর্মবিরতি চলছে জুনিয়র চিকিত্‍সকদের। চার দিন পরও এনআরএসে জারি রয়েছে অচলাবস্থা। এ ঘটনায় চাকরি ছেড়ে দিয়েছেন শতাধিক চিকিৎসক। এই প্রেক্ষাপটে কার্যত থমকে রয়েছে চিকিৎসা সেবা। যার ফলে চরম হয়রানির মুখে পড়েছেন রোগীরা। আর  এরই প্রেক্ষাপটে জুনিয়র ডাক্তারদের আন্দোলনে গর্জে উঠলেন টলিউডের প্রসেনজিৎ চট্টোপাধ্যায়।

শুক্রবার রাতে টুইটারে এনআরএসের ঘটনায় মুখ খুলেন টলিউড সুপারস্টার প্রসেনজিৎ। টুইট করে তিনি লিখেছেন, রোগীদের প্রাণ বাঁচানো যেমন ডাক্তারদের কর্তব্য ঠিক তেমনই আমাদের সকলের কর্তব্য এই অব্যবস্থার বিরুদ্ধে তাদের সকলের পাশে দাঁড়ানো। আমি চাই সুস্থ স্বাস্থ্য সেবা তাড়াতাড়ি ফিরে আসুক। হিংসা নয় আমার কলকাতা শান্তির শহর। সবাই মিলে আমরা মানুষের পাশে দাঁড়াই আর রক্ষা করি তাদের প্রাণ’।

তবে শুধু প্রসেনজিত নন, এনআরএসকাণ্ডে মুখ খুলেছেন টলিউডের আরেক সুপারস্টার তথা তৃণমূল সাংসদ দেব। 

টুইটে দেব লিখেছেন, ‘যারা আমাদের প্রাণ বাঁচান তারা কেন বারবার মার খাবেন? তাদের সুরক্ষার দায়িত্ব আমাদের। আবার তারই সঙ্গে লাখ লাখ অসুস্থ মানুষ ডাক্তারবাবুদের দিকে তাকিয়ে, আপনারা পাশে না দাঁড়ালে তারা অসহায়। সবার শুভবুদ্ধি ফিরে আসুক, সমস্যার সমাধান চাই।

জুনিয়র ডাক্তারদের পাশে থেকে তৃণমূল সাংসদের এরকম বিবৃতি রাজনৈতিকভাবে তাৎপর্যপূর্ণ বলে মনে করেন অনেকেই। প্রসেনজিত, দেবের পাশাপাশি এনআরএসকাণ্ডে সরব হয়েছেন অভিনেত্রী স্বস্তিকা মুখোপাধ্যায়, পরিচালক কৌশিক গঙ্গোপাধ্যায়, পরিচালক রাজ চক্রবর্তী।

মন্তব্য



সাতদিনের সেরা