kalerkantho

বৃহস্পতিবার । ২০ জুন ২০১৯। ৬ আষাঢ় ১৪২৬। ১৬ শাওয়াল ১৪৪০

গানে গানে অন্য ভূবনের গল্প শোনালেন ইমরান

ইমরোজ বিন মশিউর   

২৫ মে, ২০১৯ ১২:১৫ | পড়া যাবে ৩ মিনিটে



গানে গানে অন্য ভূবনের গল্প শোনালেন ইমরান

তিন বছর আগে নারী পাচারকারী চক্রের হাতে পড়ে প্রাণ যায় প্রিয়তমা স্ত্রীর। এর পর থেকেই 'ওয়ান ম্যান আর্মি' ইমরান ঝাঁপিয়ে পড়েন নারী পাচারকারী চক্রের বিরুদ্ধে লড়াইয়ে। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সহযোগিতায় তার হাতে একের একের ধরা পড়তে থাকে নারী পাচারকারী চক্রের সদস্যরা। নিজের প্রাণপ্রিয় স্ত্রী পায়েলের মৃত্যুর পর ইমরানের লক্ষ্য ছিল নারী পাচারকারীদের বিনাশ। এমনই একটি বিপজ্জনক অপারেশনে গিয়ে পাচারকারীদের হত্যা ও ভিকটিমকে উদ্ধারের পর মারা যায় ইমরান।

এমনই একটি নতুন ধরনের গল্প নিয়ে দেশের শীর্ষস্থানীয় মিউজিক প্ল্যাটফর্ম সাউন্ডটেক থেকে মুক্তি পেয়েছে জনপ্রিয় শিল্পী ইমরান এর নতুন গান 'কে তোমাকে এতো ভালোবাসতে পারে' এর মিউজিক ভিডিও। নির্মাতা ভিকি জাহেদ নিজেই স্ক্রিপ্ট লিখেছেন। মাত্র সোয়া সাত মিনিটে তিনি দর্শকদের নিয়ে গেছেন অন্য এক জগতে, অন্য ভূবনে। মিউজিক ভিডিওর গতানুগতিক প্যাটার্ন ভেঙে নতুন কিছু যোগ করেছেন। 

এ বিষয়ে ভিকি জাহেদ কালের কণ্ঠকে বলেন, আমি এসেছি শর্টফিল্ম ব্যাকগ্রাউন্ড থেকে, তাই প্রায় সব মিউজিক ভিডিওতেই আমি একটা না-একটা গল্প বলার চেষ্টা করি। আমার প্রতিটা কাজই হয়ে ওঠে একটি মিউজিক্যাল ফিল্ম। আর বড় আর্টিস্টদের প্রতিটা নতুন কাজ মানেই আলাদা আলাদা চ্যালেঞ্জ। আর এই গানটির ব্যাপারে শিল্পী থেকে শুরু করে সবারই এসপেকটেশনস ছিল হাই। আর এ কারণে একটি ভিন্ন রকম গল্প বলা হয়েছে। আশা করি, মিউজিক ভিডিওটি সবার ভালো লাগবে।

গানটিতে ভিকি জাহেদ ও ইমরান জুটির সাথে প্রথম কাজ করেছেন মডেল-অভিনেত্রী কেয়া আক্তার পায়েল (পায়েলিয়া পায়েল)। তিনি তাঁর অভিজ্ঞতা শেয়ার করতে গিয়ে বলেন, প্রথম কথা হলো গানটি অসাধারণ। গানের কথা থেকে নির্মাণ- সবই সুন্দর। ইমরান ভাই একজন অসাধারণ শিল্পী। দারুণ হেল্পফুল। জাহেদ ভাইও অনেক সহযোগিতা করেছেন। এককথায় চমৎকার অভিজ্ঞতা। সেই সাথে তিনি জানান, আগামী আরো কয়েকটি প্রজেক্টে তিনি এ দুজনের সাথে কাজ করছেন।  

গানের লিরিকস এককথায় অসাধারণ, আর এ ব্যাপারে কখনোই ছাড় দেন না তারকা গীতিকার আহমেদ রিজভী। গানটির সুর ও প্রাথমিক সংগীত আয়োজনে কিশোর দাস উৎরে গেছেন। গিটার ডিজাইন করেছেন কলকাতার রাজা চৌধুরী। তবে রাজা চৌধুরীর করা গিটার ডিজাইনে বিশেষ কিছু খুঁজে পাওয়া যায়নি। গানটির সাউন্ড ডিজাইন ও চেক-অ্যারেঞ্জমেন্ট বেশ ভালো। তবে গানটির সেরা অংশ এর দারুণ মিক্স ও মাস্টারিং। আর এটা করেছেন কলকাতার প্রতিভাবান সাউন্ড ইঞ্জিনিয়ার সাধু। বরাবরের মতো এ গানেও ইমরান তাঁর অসাধারণ গায়কীর সাথে কোনো কম্প্রোমাইজ করেননি।  

আর তাই, সব মিলিয়ে 'ডালব এ' পাওয়া 'কে তোমাকে এতো ভালোবাসতে পারে' মিউজিক ভিডিওটি সবার ভালো লাগবে বলেই গানসংশ্লিষ্টরা আশা করছেন।

মন্তব্য