kalerkantho

রবিবার। ১৬ জুন ২০১৯। ২ আষাঢ় ১৪২৬। ১২ শাওয়াল ১৪৪০

মোদি স্যার, আপনার সমর্থকরা অকথ্য ভাষায় আমার মেয়েকে আক্রমণ করছে!

কালের কণ্ঠ অনলাইন   

২৪ মে, ২০১৯ ২২:০৫ | পড়া যাবে ২ মিনিটে



মোদি স্যার, আপনার সমর্থকরা অকথ্য ভাষায় আমার মেয়েকে আক্রমণ করছে!

গোটা ভারতে গেরুয়া ঝড় আছড়ে পড়েছে গত ২৪ ঘণ্টায়। দেশটির কেন্দ্রীয় সংসদ লোকসভার ১৭তম নির্বাচনের ভোটে বিজেপিকে একাই ৩০০ আসনে পার করে দিয়েছে জনতা। কিন্তু জয়ের দিনই আক্রমণের খবর। পরোক্ষে আক্রান্ত হলেন বলিউড পরিচালক অনুরাগ কাশ্যপ।

নির্বাচনের দিন ঘোষণার পর থেকেই তুমুল প্রচার শুরু করেছিল বিজেপি শিবির। বাদ পড়েনি সোশ্যাল মিডিয়াও। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি নিজেকে দেশের ‘চৌকিদার’ বলে ব্যাখ্যা দেন। সে কারণেই বিজেপি সমর্থকেরা টুইটে নিজেদের নামের আগে ‘চৌকিদার’ শব্দটি ব্যবহার করছেন বেশ কিছু দিন ধরেই। তেমনই জনৈক ‘চৌকিদার রামসঙ্ঘী’ অত্যন্ত অশালীন ভাষায় আক্রমণ করেছেন অনুরাগের মেয়েকে। তাঁর মেয়েকে ধর্ষণের হুমকি দিয়েছেন তিনি। সেই টুইট নরেন্দ্র মোদিকে ট্যাগ করে শেয়ারও করেছেন অনুরাগ।

ওই বিজেপি সমর্থক অনুরাগের মেয়ে আলিয়া কাশ্যপকে সোশ্যাল মিডিয়ায় লিখেছেন, ‘জয় শ্রী রাম। বাবাকে মুখ বন্ধ রাখতে বল। না হলে…।’ এই টুইট শেয়ার  করে অনুরাগ লিখেছেন, ‘নরেন্দ্র স্যার, এই বিপুল জয়ের জন্য আপনাকে অভিনন্দন…।’ দয়া করে বলবেন, আমি আপনার অনুগামী নই বলে, আপনার জয় সেলিব্রেট করতে আপনার এই ধরনের সমর্থক, যারা অকথ্য ভাষায় আমার মেয়েকে আক্রমণ করছে, তাদের কী ভাবে সামলাব?’

তিনি যে নরেন্দ্র মোদির অনুগামী নন, তা প্রকাশ্যে আগেও বলেছেন অনুরাগ। কিন্তু তার পরিণাম কি এটাই? এই ঘটনার পর সোশ্যাল মিডিয়ার অডিয়েন্সের একটা অংশ প্রশ্ন তুলেছেন, ফের বিজেপির শাসনে কী হতে চলেছে, প্রথম দিন থেকেই তার প্রমাণ পাওয়া শুরু হয়ে গেল। কেউ বা বলেছেন, এ বার সিনে ইন্ডাস্ট্রি ব্যাপক হারে আক্রান্ত হবে, এ যেন তার আগাম ইঙ্গিত।

যদিও অনুরাগের শেয়ার করা টুইট ফটোশপ করে তৈরি বলে সোশ্যাল মিডিয়াতেই অভিযোগ করেছেন ছবি নির্মাতা অশোক পণ্ডিত। তাঁর অভিযোগ, ‘ওটা ফটোশপ করে তৈরি। যখন সারা দেশ খুশি, তখন মোদিকে অপমান করার জন্য কোনও আরবান নকশাল এটা বানিয়েছে মনে হচ্ছে।’ এই অভিযোগ সম্পূর্ণ উড়িয়ে দিয়েছেন অনুরাগ। তবে তাঁর মেয়েকে দেওয়া এই হুমকি নিয়ে পুলিশে অভিযোগ দায়ের করবেন কি না, সে বিষয়ে এখনও পর্যন্ত প্রকাশ্যে মুখ খোলেননি তিনি।

সূত্র: আনন্দবাজার পত্রিকা

মন্তব্য



সাতদিনের সেরা