kalerkantho

মঙ্গলবার । ২৫ জুন ২০১৯। ১১ আষাঢ় ১৪২৬। ২২ শাওয়াল ১৪৪০

শাওনের ব্যথার নীরব রাত্রির হলো অবসান

কালের কণ্ঠ অনলাইন   

১৯ মে, ২০১৯ ১৮:০৪ | পড়া যাবে ২ মিনিটে



শাওনের ব্যথার নীরব রাত্রির হলো অবসান

এ মাসের তিন তারিখে জাতীয় রবীন্দ্র সঙ্গীত সম্মিলনের খুলনার ডুমুরিয়া শাখার সাধারণ সম্পাদক মনোনীত হয়েছিলেন। অভিনন্দনে ভেসেছিলেন। কিন্তু সেই শাওন আজ আকস্মিকভাবে চলে গেলেন না ফেরার দেশে।

সর্বশেষ ছবিটি প্রোফাইল পিকচারে দিয়ে শাওন লিখেছিলেন, 'যারে জানো নাই, যারে জানো নাই, তার গোপন ব্যথার নীরব রাত্রি হোক আজি অবসান...' হ্যাঁ সেই অবসান আজ হয়েছে। ফারহানা ইয়াসমিন শাওন নাকি আত্মহত্যা করেছেন।

কাশেম নগরের একটি ভাড়া বাসায় এক বান্ধবীর সঙ্গে থাকতেন। দুপুরের দিকে বাসায় একা থাকা অবস্থায় ফ্যানের সঙ্গে নিজের ওড়না পেঁচিয়ে ফাঁস দেন শাওন। তাৎক্ষণিকভাবে তাকে উদ্ধার করে খুলনা মেডিক্যাল কলেজ (খুমেক) হাসপাতালে নিয়ে যাওয়ার পথে তার মৃত্যু হয়।

কিন্তু কী এমন অভিমান নিয়ে চলে গেলেন এই রবীন্দ্র সঙ্গীত শিল্পী। ইউটিউব ঘাঁটলেই তার বেশকিছু গান খুঁজে পাওয়া যাচ্ছে। অতি দরদ দিয়ে গেয়েছিলেন।

রবীন্দ্র সঙ্গীত নিয়ে দু'বার বিদেশে গিয়েছেন শাওন। HMV তে ১০ টি গান তার রেকর্ড হয়েছে এ যাবৎ। বাংলাদেশে ১২ টি জাতীয়স্তরের পুরস্কারে ভূষিতা তিনি।

এক শুভাকাঙ্ক্ষী লিখেছেন, 'লেখার ভাষা স্তব্দ,এমন তো ভাবিনি ভাই,মনটা ব‍্যথায় ভরে গেল। কার ওপর কিসের অভিমানে চলে গেল শাওন জানিনা।পরজন্ম বলে সত‍্যিই কিছু থাকলে শাওন যেন একশোভাগ পরিপূর্ণতা নিয়ে আসে।'

মন্তব্য



সাতদিনের সেরা