kalerkantho

মঙ্গলবার । ২৫ জুন ২০১৯। ১১ আষাঢ় ১৪২৬। ২২ শাওয়াল ১৪৪০

তুরস্কের ‘ফাতমাগুল‘ আসছে দীপ্ত টিভিতে

কালের কণ্ঠ অনলাইন   

১৯ মে, ২০১৯ ১৬:৪৪ | পড়া যাবে ২ মিনিটে



তুরস্কের ‘ফাতমাগুল‘ আসছে দীপ্ত টিভিতে

সাগরের কোল ঘেঁষে বেড়ে ওঠা ছোট্ট গ্রাম ইল্দির। যেখানে দিগন্ত জোড়া জলরাশির হাতছানিতে সাড়া দেয় দুরন্ত গাঙচিল। তাদের ছন্দে আনমনে গুনগুনিয়ে যায় এই গ্রামেরই মেয়ে ফাতমাগুল। গুল মানে গোলাপ। বাবা মা আদর করে ফুলের নামে নাম রাখলেও, মেয়েটির জীবনে আর কোথাও ছিলো না ফুলেল কোমলতার ছোঁয়া। সহজ সরল বড় ভাই রাহমি আর কুটিল ভাবী মুকাদ্দেসের সংসারে প্রতিনিয়ত গালমন্দ আর অবহেলা সহ্য করে দিন কাটে ফাতমাগুলের। ওর স্বান্তনা শুধু একটাই। ছোট্ট বেলার প্রেম মুস্তফা নালচালির ঘরনী হয়ে তারও একদিন একটা সুখের সংসার হবে। কিন্তু হঠাৎ এক ঝড়ে তছনছ হয়ে যায় ফাতমাগুলের সাজানো স্বপ্ন। উচ্চবিত্ত ইয়াশারান পরিবারের বখাটে ছেলে সেলিম, অ্যারদোয়ান আর তার সঙ্গীদের উম্মাদনায় ফাতমাগুলকে হারাতে হয় তার সম্ভ্রম আর সমাজের তথাকথিত নারীর সম্মান। এ দুর্যোগে কেউ তার পাশে এসে দাঁড়ায়নি! এমনকি ছোট্ট বেলার প্রেম মুস্তফা নালচালিও তাকে ফিরিয়ে দেয়, পুড়িয়ে দেয় স্বপ্নীল সংসারের শেষ চিহ্নটুকু। গ্রাম ছেড়ে শহরে পাড়ি জমাতে বাধ্য হয় অসহায় মেয়েটি। কী ছিলো ফাতমাগুলের অপরাধ? তবে কী নারী হয়ে জন্মানোটাই তার অপরাধ? না কি ফাতমাগুল প্রমাণ করে দেখাবে অপরাধী যত শক্তিশালীই হোক বিচার তার হবেই! 

প্রাচ্য ও পাশ্চাত্যের বিভিন্ন দেশে বিপুল জনপ্রিয়তা লাভের পর, "অন্যায়ের বিরুদ্ধে এক সাহসী নারীর সংগ্রাম" নিয়ে নির্মিত তুরস্কের জনপ্রিয় ধারাবাহিক নাটক ‘ফাতমাগুল‘, শুরু হচ্ছে ২ জুন ২০১৯ থেকে। শনি থেকে শুক্রবার, সপ্তাহে ৭ দিন ফাতমাগুল দেখতে চোখ রাখুন রাত ৯টা ৩০ মিনিটে শুধুমাত্র দীপ্ত টিভির পর্দায়। 

একই সাথে দর্শকের বিপুল চাহিদায়  ২ জুন ২০১৯ থেকে আবারও সম্প্রচার শুরু হচ্ছে জনপ্রিয় ধারাবাহিক “সুলতান সুলেমান“। শনি থেকে শুক্রবার, সপ্তাহে ৭ দিন সুলতান সুলেমান দেখতে চোখ রাখুন সন্ধ্যা ৭টা ৩০ মিনিটে শুধুমাত্র দীপ্ত টিভির পর্দায়।
 

মন্তব্য



সাতদিনের সেরা