kalerkantho

সোমবার। ১৭ জুন ২০১৯। ৩ আষাঢ় ১৪২৬। ১৩ শাওয়াল ১৪৪০

বহুল প্রতীক্ষিত 'দ্য ডিরেক্টর' মুক্তি পাচ্ছে

কালের কণ্ঠ অনলাইন   

১৯ মে, ২০১৯ ১২:৪৪ | পড়া যাবে ২ মিনিটে



বহুল প্রতীক্ষিত 'দ্য ডিরেক্টর' মুক্তি পাচ্ছে

আসন্ন ঈদে সিনেমা মুক্তির তালিকায় রয়েছে কামরুজ্জামান কামুর আলোচিত চলচ্চিত্র ‘দ্য ডিরেক্টর’। যেখানে গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয়য় করেছেন মোশাররফ করিম, মারজুক রাসেল ও পপি। সিনেমা মুক্তি মানেই বড়পর্দা। তবে এই সিনেমাটি কোনো হলে মুক্তি পাবে না। ইউটিউবে মুক্তি দেওয়া হবে ‘দি ডিরেক্টর’।

ছবির কাহিনী গড়ে উঠেছে গ্রাম থেকে আসা এক যুবককে নিয়ে। চলচ্চিত্র পরিচালক হওয়ার স্বপ্ন তার চোখে। এ স্বপ্ন পূরণের পথে আসে নানা ঘাত-প্রতিঘাত। 

২০১৫ সালে এই সিনেমাটি সেন্সর পেলেও হল জটিলতার কারণে ইউটিউবে সিনেমাটি মুক্তির সিদ্ধান্ত নিয়েছেন বলে জানান পরিচালক কামরুজ্জামান কামু। তিনি বলেন, ‘সিনেমাটি কেন হল মালিকরা নিতে চাইছেন না আমি জানি না। কয়েক লাখ টাকা খরচ করতে হয় সিনেমা হলে মুক্তি দিতে গেলে। আবার সিনেমা হলের যে পরিবেশ তাতে সিনেমার পোস্টারে যে টাকা খরচ হয়, সেই টাকাই উঠে আসে না। এমনিতেই আমি চলচ্চিত্রটি নির্মাণ করে নিঃস্ব হয়ে গেছি। অনেকবছর এটি নিয়ে অপেক্ষা করেছি। এখন মনে হলো মুক্তি দেওয়া প্রয়োজন। তাই ইউটিউবে মুক্তি দিচ্ছি।’

২০১২ সালে সেন্সর বোর্ডে ছবিটি জমা দেওয়া হলেও বোর্ড সেন্সর প্রদান করতে চায়নি। পরে সাংস্কৃতিক কর্মীরা ছবির মুক্তির জন্য পথেও নামেন। অবশেষে ২০১৫ সালের ৮ জানুয়ারি সেন্সর ছাড়পত্র পায় `দ্য ডিরেক্টর`। ২০ সেকেন্ডের একটি ফুটেজ বাদ দিয়ে সেন্সর বোর্ড ছাড়পত্র দিয়েছে এই ছবিটিকে। 

সিনেমাতে আরো অভিনয় করেন মারজুক রাসেল, নাফা, কচি খন্দকার, তারেক মাহমুদ, মোশাররফ করিম, সুইটি, নাফিজা, বাপ্পি আশরাফ, কামরুজ্জামান কামু প্রমুখ।

মন্তব্য



সাতদিনের সেরা