kalerkantho

মঙ্গলবার । ২১ মে ২০১৯। ৭ জ্যৈষ্ঠ ১৪২৬। ১৫ রমজান ১৪৪০

প্রথম বারের মতো বাংলাদেশে চীনা ড্রামা সিরিজ

কূটনৈতিক প্রতিবেদক   

১৩ মে, ২০১৯ ২০:৪৯ | পড়া যাবে ২ মিনিটে



প্রথম বারের মতো বাংলাদেশে চীনা ড্রামা সিরিজ

বেসরকারি একটি টেলিভিশন চ্যানেলে সম্প্রচার শুরুর মধ্য দিয়ে প্রথম বারের মতো এ দেশের বিনোদন জগতে ঢুকেছে চীনা ড্রামা সিরিজ। সোমবার ঢাকায় চীনা দূতাবাসে আয়োজিত এক অনুষ্ঠানে আয়োজকরা জানান, গত ১৯ মার্চ থেকে এটিএন বাংলায় জনপ্রিয় ও আন্তর্জাতিক পুরস্কারপ্রাপ্ত চীনা ড্রামা সিরিজ ‘পালক আকাশে উড়ে’ বাংলায় ডাবিং করে প্রচার শুরু হয়েছে। 

বর্তমানে প্রতি সপ্তাহে রবি থেকে বৃহস্পতিবার রাত আটটা ৪০ মিনিটে এটিএন বাংলায় প্রচারিত হচ্ছে। এই সিরিজের প্রধান দুই চরিত্র চেন ইয়াং হো এবং লো ইউজু। 

অনুষ্ঠানের আয়োজক চায়না রেডিও ইন্টারন্যাশনালের পরিচালক ইয়ু কুয়াং ইউয়ে আনন্দী জানান, ওই ড্রামা সিরিজের অভিনেতা-অভিনেত্রীদের আগামী আগস্ট মাসে বাংলাদেশ সফরে আনার পরিকল্পনা রয়েছে। 

ঢাকায় চীনা দূতাবাসের সাংস্কৃতিক কাউন্সেলর সান ইয়ান বলেন, বাংলাদেশের বিনোদন জগতে চীনা ড্রামা সিরিজ আনা দুই দেশের সাংস্কৃতিক বিনিময়ের অংশ। বাংলাদেশের মানুষের পছন্দের বিষয়টি খেয়াল করে চীনা ওই ড্রামা সিরিজটি নির্বাচন করা হয়েছে। 

তিনি বলেন, চীনে ড্রামা সিরিজের প্রতিটি পর্ব ৪০ থেকে ৪৫ মিনিটের। প্রতিটি পর্ব এখানে দুই ভাগে ভাগ করে বাংলায় ডার্বিং করে দেখানো হচ্ছে।

অনুষ্ঠানে এটিএন বাংলার সিনিয়র ভাইস প্রেসিডেন্ট (প্রোগ্রাম ও ট্রান্সমিশন) তাসিক আহমেদ বলেন,  চীনা ড্রামা সিরিজ ‘পালক আকাশে উড়ে’ দেখে ইতিবাচক ও অনুপ্রেরণামূলক দৃষ্টিভঙ্গি পাওয়া যাবে। 

মন্তব্য