kalerkantho

রবিবার । ২৬ মে ২০১৯। ১২ জ্যৈষ্ঠ ১৪২৬। ২০ রমজান ১৪৪০

মস্কোতে শনিবার বিকেল জিতল দুই পুরস্কার

কালের কণ্ঠ অনলাইন   

২৫ এপ্রিল, ২০১৯ ১৬:৩২ | পড়া যাবে ২ মিনিটে



মস্কোতে শনিবার বিকেল জিতল দুই পুরস্কার

মস্কো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের সমাপনী দিন আজ। প্রচলিত রীতি অনুযায়ী প্রতিবছর সকালবেলা ঘোষণা করা হয় বিভিন্ন ক্রিটিক সংগঠনগুলোর সমন্বয়ে গঠিত ইন্ডিপেন্ডেন্ট জুরিদের অ্যাওয়ার্ড এবং সন্ধ্যায় ঘোষণা করা হবে অফিশিয়াল জুরিদের অ্যাওয়ার্ড। এই বছর ইন্ডিপেন্ডেন্ট জুরি অ্যাওয়ার্ড ঘোষনার আসর বসে মস্কো'র নভি আরবাত স্ট্রিট -এ অবস্থিত অক্টোবর সিনেমা হলে।

মস্কো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের মূল প্রতিযোগিতা বিভাগে লড়ছে জাজ মাল্টিমিডিয়া এবং ছবিয়াল এন্টারটেইনমেন্ট প্রযোজিত ও মোস্তফা সরয়ার ফারুকী পরিচালিত 'শনিবার বিকেল' ছবিটি। যা আজ সকাল এগারোটায় ইন্ডিপেন্ডেন্ট জুরিদের অ্যাওয়ার্ডে নিম্নোক্ত দুটি পুরস্কার লাভ করে। পুরস্কার দুটি গ্রহণ করেন পরিচালক মোস্তফা সরয়ার ফারুকী এবং পুরস্কার গ্রহণের   সময় উপস্থিত ছিলেন জাহিদ হাসান, নুসরাত ইমরোজ তিশা, ছবির অন্যতম প্রযোজক আনা কাচকো এবং সিনেমাটোগ্রাফার আজিজ জাম্বাকিয়েভ।
1) Russian Film Critic Federation Jury Prize
2) Kommersant Prize 

ছবিটির উদ্বোধনী প্রদর্শনী অনুষ্ঠিত হয় ২৪-শে এপ্রিল অক্টোবর সিনেমা হলের মাল্টিপ্লেক্স ১ -এ। শো দেখতে বিদেশী দর্শকের পাশাপাশি বেশ কিছু বাংলাদেশও উপস্থিত ছিলেন। এবং ছবি দেখা শেষে দর্শকরা মুহুর্মুহু করতালির মাধ্যমে ছবির জন্য তাদের ভালোবাসা প্রকাশ করেন। শো শেষ হওয়ার পরও দীর্ঘসময় পর্যন্ত দর্শকরা ছবির পরিচালক এবং কলাকুশলীদের সঙ্গে মতবিনিময় করেন।

মন্তব্য