kalerkantho

শুক্রবার । ২৪ মে ২০১৯। ১০ জ্যৈষ্ঠ ১৪২৬। ১৮ রমজান ১৪৪০

'ওই কারণে শাড়ি পরা ছাড়লাম'

কালের কণ্ঠ অনলাইন   

২৪ এপ্রিল, ২০১৯ ১১:০০ | পড়া যাবে ২ মিনিটে



'ওই কারণে শাড়ি পরা ছাড়লাম'

অভিনেত্রী গার্গী রায়চৌধুরী। সম্প্রতি এক সাক্ষাৎকারে নিজের জীবন যাপন সম্পর্কে কথা বলেছেন। আর এসব বলতে গিয়েই টেনে আনলেন কতগুলো দারুণ উদাহরণ। 

গার্গী রায়চৌধুরী বলেন, নিজেকে পরিবর্তন শুধু নয়। পরিবর্ধনও করতে হবে। আমার কথা বাদ দিন। এই লোকটাকে যদি দেখি— প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। মুনমুন সেনের সঙ্গে অভিনয় করেছেন। মুনমুন সেনের মেয়ের সঙ্গে অভিনয় করেছেন। সম্ভব হলে মুনমুন সেনের নাতনির সঙ্গেও করতে পারবেন। ‘বাবা কেন চাকর’ থেকে ‘জ্যেষ্ঠপুত্র’ ভাবুন! কেমন করে পরিশ্রম দিয়ে নিজেকে ভেঙেছেন। 

তিনি বলেন, এখন অমিতাভ বচ্চনের থেকে রাজকুমার রাও বেশি জনপ্রিয়। অমিতাভ নিজে স্বীকার করেছেন। আলিয়া ভাটকে দেখুন। এইগুলো না দেখে আমরা যদি শুধু  রোগা, মোটা, সুন্দর, ফর্সা নিয়ে থাকি সেটা খুব হতাশার কারণ হবে। আমি যে কারণে ওই একঘেয়ে শাড়ি পরা ছাড়লাম। শাড়ি, সুন্দরী এগুলো শুনলেই মাথা গরম হয়ে যেত!

এই অভিনেত্রী বলেন, আমি যা নিয়ে জন্মেছি তাতে আমার কৃতিত্ব কোথায়? আমি যদি আমার কাজের মাধ্যমে কৃতিত্ব অর্জন না করতে পারি তা হলে আর কী হবে? আমাকে কাজ দিয়ে স্যালুট পেতে হবে তো! শুধু সুন্দরী হয়ে আজকের দুনিয়ায় কী লাভ? আমার মধ্যে আগ্রাসী খিদে আছে। সেটা জিইয়ে রাখতে চাই। এটাই ঈশ্বরের কাছে প্রার্থনা। ঈশ্বর অনেক দিয়েছেন।

মন্তব্য