kalerkantho

সোমবার। ২৭ মে ২০১৯। ১৩ জ্যৈষ্ঠ ১৪২৬। ২১ রমজান ১৪৪০

ক্যাপ্টেন আমেরিকার গাড়ি

কালের কণ্ঠ অনলাইন   

২৪ এপ্রিল, ২০১৯ ১০:২৯ | পড়া যাবে ২ মিনিটে



ক্যাপ্টেন আমেরিকার গাড়ি

পর্দায় দুই ‘অ্যাভেঞ্জার্স’ আয়রনম্যান ও ক্যাপ্টেন আমেরিকার সম্পর্ক ঠিক বুঝে ওঠা মুশকিল। তবে চরিত্র দুটির দুই অভিনেতা রবার্ট ডাউনি জুনিয়র ও ক্রিস ইভান্সের বন্ধুত্বের কথা সবারই জানা। সেই বন্ধুত্ব কত গভীর, সম্প্রতি তার একটি নমুনার কথা জানা গেছে। বন্ধু ক্রিস ইভান্সকে চমকে দিতে রবার্ট ডাউনি জুনিয়র তাঁকে একটি গাড়ি কিনে দিয়েছেন। তা-ও যে-সে গাড়ি নয়, রীতিমতো ক্যাপ্টেন আমেরিকার গাড়ি। তাতে খোদাই করে ক্রিস ইভান্সের নাম তো বটেই, লেখা আছে ক্যাপ্টেন আমেরিকার আসল নাম ‘স্টিভ রজার্স’ও। তবে সবচেয়ে বেশি নজর কাড়ে গাড়িটির স্টিয়ারিং। সেটা বানানো হয়েছে ক্যাপ্টেন আমেরিকার শিল্ডের মতো করে।

অবশ্য এত করেও বন্ধুকে নাকি পুরোপুরি চমকে দিতে পারেননি রবার্ট। মতলবটা ইভান্স আগেই টের পেয়ে গিয়েছিলেন, ‘হঠাৎই রবার্ট আমাকে রাস্তাঘাটে গাড়ি দেখাতে শুরু করল। নানা গাড়ি দেখিয়ে জিজ্ঞেস করত কোনটা আমার ভালো লাগে।’ রবার্ট যে সত্যি সত্যি তাঁকে গাড়ি কিনে দেবেন সেটা আদৌ ভাবেননি ক্রিস, ‘আমার মনে হচ্ছিল, ও কি আমাকে সত্যি গাড়ি কিনে দিতে চায়? সে কী করে সম্ভব! তারপর একদিন অ্যাভেঞ্জার্সের সেটে গিয়ে দেখি, ক্যাপ্টেন আমেরিকার গাড়ি আমার জন্য অপেক্ষা করছে!’

১৯৬৭ শ্যাভরোলে ক্যামেরো মডেলের গাড়িটির বাজারমূল্য বেশি না, ২০ হাজার ডলার [প্রায় ১৭ লাখ টাকা]। তবে সেটাকে ক্যাপ্টেন আমেরিকার গাড়িতে রূপান্তর করতে খরচ হয়েছে প্রায় ২৭৫ হাজার ডলার [দুই কোটি ৩২ লাখ টাকা]!

মন্তব্য