kalerkantho

সোমবার। ২৭ মে ২০১৯। ১৩ জ্যৈষ্ঠ ১৪২৬। ২১ রমজান ১৪৪০

রুনা লায়লার সুরে ৫ গান

কালের কণ্ঠ অনলাইন   

২৪ এপ্রিল, ২০১৯ ১০:২৪ | পড়া যাবে ২ মিনিটে



রুনা লায়লার সুরে ৫ গান

‘একটি সিনেমার গল্প’ ছবিতে আঁখি আলমগীরের গাওয়া একটি গান করে সুরকার হিসেবে আত্মপ্রকাশ করেন রুনা লায়লা। এরপর অডিও-ভিডিওর জন্য একে একে পাঁচটি গানের সুর করেছেন এই গায়িকা। এর মধ্যে নিজে গেয়েছেন ‘ফেরাতে পারিনি তোমাকে এই ভালোবাসায়’। মেয়ে তানি লায়লাকে দিয়ে গাইয়েছেন ‘আমি কেন তোমারই হয়ে গেছি’। এই গান দিয়ে ১৪ বছর পর গানে ফিরলেন তানি। এদিকে রুনা লায়লার সুরে আরো তিনটি গান গেয়েছেন আঁখি আলমগীর, হৈমন্তী রক্ষিত মান ও লুইপা। তানি ও লুইপার গান দুটির কথা লিখেছেন গাজী মাজহারুল আনোয়ার। বাকি তিনটি লিখেছেন কবির বকুল। সবগুলোরই সংগীতায়োজনে রাজা কাশেফ। এরই মধ্যে গানগুলোর মিক্স-মাস্টারিং সম্পন্ন হয়েছে, জানিয়েছেন রুনা লায়লা। এ বছরের বিভিন্ন সময়ে ধ্রুব মিউজিক স্টেশন ভিডিও আকারে গানগুলো প্রকাশ করবে। প্রথমেই আসবে রুনা লায়লার গাওয়া গানটি।

রুনা লায়লা বলেন, ‘আঁখি ও তানির গান দুটি একটু রিদমিক। বাকিগুলো মেলোডি। গায়কিতে ধ্রুপদির ছোঁয়া আছে। আমি সাধারণত আগে সুর করি, তার ওপর কথা বসাই। গাওয়ার মতো সুরের কাজটিও খুব এনজয় করছি।’

‘গানের রাজা’র মহোৎসবে অতিথি বিচারকের দায়িত্ব পালন করতে গিয়ে প্রতিযোগী সিঁথি সরকারকে নিজের সুরে একটি গান গাওয়ানোর ঘোষণা দেন এই গায়িকা। এর বাইরে আরো একাধিক শিল্পীর জন্যও তিনি সুর করবেন বলে জানা গেছে।

মন্তব্য