kalerkantho

শুক্রবার । ২৪ মে ২০১৯। ১০ জ্যৈষ্ঠ ১৪২৬। ১৮ রমজান ১৪৪০

প্লেব্যাকে ফিরলেন লাল বেনারশীর গায়ক

কালের কণ্ঠ অনলাইন   

২১ এপ্রিল, ২০১৯ ১৬:১৫ | পড়া যাবে ২ মিনিটে



প্লেব্যাকে ফিরলেন লাল বেনারশীর গায়ক

চলচ্চিত্রে আবারো গান নিয়ে ফিরলেন এস.ডি রুবেল

সম্প্রতি রাজধানীর একটি স্টুডিওতে চলচ্চিত্র পরিচালক পলাশ খান নির্মিত একটি সিনেমায় প্লেব্যাক করলেন এস.ডি রুবেল। দীর্ঘদিন পর ‘রাধা কৃষ্ণ’ শিরোনামের গানটিতে কন্ঠ দিয়েছেন জনপ্রিয় এই সংগীত শিল্পী। গানের কথা ও সুর করেছেন পলাশ খান। চলচ্চিত্রটিতে অভিনয় করেছেন সৌরভ ফারসী, মৌমিতা খান ও নবাগত মৈয়ত্রী। ত্রিভুজ প্রেমের গল্প নিয়ে নির্মিত হচ্ছে সিনেমাটি। চলচ্চিত্রটিতে ৬টি আধুনিক গান রয়েছে। আগামী ২৮ই এপ্রিল গাইবান্ধা সরকারি কলেজে সিনেমাটির প্রথম অংশের কাজ শুরু হবে।

চলচ্চিত্রটি সম্পর্কে চিত্রনায়ক সৌরভ ফারসী বলেন, এটি একটি ভিন্ন ধারার গল্প, চলচ্চিত্র জগতে এটি নতুন ধারার জন্ম দিবে। সিনেমাটিতে নতুন নতুন কিছু চমক দেখতে পারেবে দর্শকরা।

উল্লেখ্য, জনপ্রিয় কণ্ঠ শিল্পী এস.ডি রুবেল "জীবনের সৈকতে" অ্যালবাম দিয়ে সংগীত শিল্পে আত্মপ্রকাশ করেন। তিনি 'লাল বেনারশী' গানের মধ্য দিয়ে দেশব্যাপী জনপ্রিয়তা অর্জন করেন। গায়কের পাশাপাশি তিনি একাধারে একজন গীতিকার, সুরকার, প্রযোজক ও অভিনেতা। তিনি প্রায় ৮-১০টির মত নাটক ও টেলিফিল্মের প্রযোজনা করেছেন। 

২০১১ সালে মনতাজুর রহমান আকবর পরিচালিত ‘এভাবেই ভালোবাসা হয়’ চলচ্চিত্রের মাধ্যমে চলচ্চিত্রে অভিষেক ঘটে তাঁর। এছাড়াও নিজের প্রযোজনায় কয়েকটি ছায়াছবি তৈরি করেছেন এবং নায়ক হিসেবে কাজ করেছেন। এছাড়াও প্রায় দেড়শতাধিক চলচ্চিত্রে গান করেছেন। এই পর্যন্ত ৩৭টির মত একক এ্যালবাম এবং প্রায় ৪০০ (চারশত) মিশ্র অ্যালবাম প্রকাশ পেয়েছে।

মন্তব্য