kalerkantho

ছেলের জন্য টেলিভিশন থেকে রান্নাঘরে অপূর্ব

কালের কণ্ঠ অনলাইন   

২০ এপ্রিল, ২০১৯ ২১:৩২ | পড়া যাবে ৩ মিনিটে



ছেলের জন্য টেলিভিশন থেকে রান্নাঘরে অপূর্ব

কিছুদিন আগেই উদযাপিত হলো বাঙালির প্রাণের উৎসব পহেলা বৈশাখ। আর সেই পহেলা বৈশাখকে ঘিরে বাঙালির আনন্দ উল্লাস ছিলো দেখার মত। হাজারো বর্ণিল সাজের মধ্যে দিয়ে বাঙালি বরণ করে নিয়েছে নতুন বছরকে। বয়স-ধর্ম-পেশা নির্বিশেষে সবাই রঙিন সাজ আর মুখরোচক খাবার ও আপ্যায়নের মধ্য দিয়ে বছরের প্রথম দিনটিকে স্বাগত জানিয়েছে। পহেলা বৈশাখ নিয়ে বাঙালির এই উন্মাদনা নতুন কিছু নয়, বরং সেই আদিকাল থেকে এই দিনটিকে বিশেষভাবে পালন করে আসছে দুই বাংলার মানুষেরা। আর এই বৈশাখকে ঘিরেই জনপ্রিয় অভিনেতা অপূর্ব প্রবেশ করেছিলেন রসুই-ঘরে।

ঘটনার শুরু ঠিক এই ভাবে, শত ব্যস্থতার মাঝেও জনপ্রিয় অভিনেতা অপূর্ব এই বৈশাখকে স্পেশাল বানাতে চেয়েছিলেন ছেলে আয়াসের জন্য। কি করবেন ভাবতে ভাবতে হঠাৎ করে সিদ্ধান্ত নিলেন ছেলে আয়াসের জন্য নিজ হাতে রান্না করবেন এবং খাওয়াবেন পরিবারের সকলকে কিন্তু কোন মতেই ঠিক করতে পারছিলেন না ছোট্ট আয়াসের জন্য কি রান্না করা যায়? 

অবশেষে সাহায্য নিলেন ফেসবুকের। ফেসবুকে লগইন করে ছেলে আয়াসের সাথে ছবিসহ একটি স্ট্যাটাস আপডেট করেন। পোস্টে লিখেন ‘এবারের বৈশাখটা আমি আয়াশের জন্য স্মরণীয় বানাতে চাই। ভাবছি নিজ হাতে ওর জন্য রান্না করবো। কি রাঁধা যায় কোনো সাজেশন?’

এই স্ট্যাটাসটি তার ফেসবুক প্রোফাইলে আপডেট দেওয়ার সাথে সাথেই ফ্যানদের কাছ থেকে শুরু হয় মন্তব্যের বন্যা। স্ট্যাটাসটি দেখা মাত্রই অপূর্বের স্ত্রী নাজিয়া হাসান কিছুটা মজার ছলেই কমেন্ট করেন। তিনি লিখেন ‘আপনি করবেন রান্না? তাহলেই হয়েছে! আর আপনি কি বৈশাখের কোন স্পেশাল আইটেম রাঁধতে পারেন নাকি?’

এই স্ট্যাটাসটি মেঘনা গ্রপ অফ ইন্ডাস্ট্রিজের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর আসিফ ইকবালের চোখে পড়তেই তিনি অপূর্বের এই উদ্যোগকে সাধুবাদ জানান। সেই সাথে স্পেশাল এই রান্নায় অপূর্বকে সহযোগিতা করার ইচ্ছা প্রকাশ করেন যা অপূর্ব সাদরে গ্রহণ করে রিপ্লাই করেন সাথে সাথেই। 

সকল জল্পনা কল্পনা শেষে, পরের দিন অপূর্ব পেয়ে যান ফ্রেশ সরিষা তেলের পক্ষ থেকে ফ্রেশ সরিষা তেলসহ ফ্রেশ ব্র্যান্ডের অন্যান্য কিছু পণ্য যা তার রান্নার জন্য অপরিহার্য। সাথে সাথেই কোন সময় ব্যয় না করে ফ্রেশ সরিষা তেলের পক্ষ থেকে এই গিফট বক্সসহ ফেসবুকে একটি সেলফি আপডেট দিয়ে অসংখ্য ধন্যবাদ জানান মেঘনা গ্রপ অফ ইন্ডাস্ট্রিজের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর আসিফ ইকবালকে। সেই সাথে উল্লেখ করেন ‘এবার আমাদের বৈশাখ রান্না জমবে বেশ।’

রান্নার জন্য সবকিছু সংগ্রহ করে ছেলে আয়াসকে নিয়ে ফ্রেশ এর সাথে নেমে পড়েন রান্নার কাজে। স্ত্রী নাজিয়া হাসান শুরুতে মজা করলেও রান্নার কাজে সহযোগিতার হাত বাড়াতে কোন কমতি রাখেননি। পহেলা বৈশাখ উপলক্ষে ছেলের জন্য রান্না করে ফেললেন বৈশাখের খাবার সর্ষে ইলিশসহ হরেক রকমের ভর্তা।

জীবনের উৎসবে ভালোবাসার কলরবের এই দারুণ মুহূর্তগুলো ফ্রেমে বন্দী করেছে ফ্রেশ খাঁটি সরিষার তেল। রান্নাঘরে বাবা-ছেলের অ্যাডভেঞ্চার নিয়ে চমৎকার মিউজিক্যাল রেসিপি ভিডিওটি ভেসে বেড়াচ্ছে ফেসবুক আর ইউটিউবের পর্দায়। 

মন্তব্য