kalerkantho

বুধবার । ২২ মে ২০১৯। ৮ জ্যৈষ্ঠ ১৪২৬। ১৬ রমজান ১৪৪০

বাংলাদেশি ভোটার নিয়ে গিয়ে জিততে চাইছে মমতা, নতুন অভিযোগ বিজেপির

কালের কণ্ঠ অনলাইন   

১৭ এপ্রিল, ২০১৯ ১৪:২৬ | পড়া যাবে ২ মিনিটে



বাংলাদেশি ভোটার নিয়ে গিয়ে জিততে চাইছে মমতা, নতুন অভিযোগ বিজেপির

'বাংলাদেশ থেকে ভোটার এনে ভোট বৈতরণী পার করতে চাইছে তৃণমূল। সেই কারণেই বাংলাদেশের তারকাদের প্রচারে ব্যবহার করা হচ্ছে।

বুধবার সকালে বাগুইআটিতে নির্বাচনী প্রচারে বেরিয়ে দাগলেন দমদম লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী শমীক ভট্টাচার্য এমনই অভিযোগ করলেন। 

শমীক ভট্টচার্য আরও বলেন, ফেরদৌস বা অন্য কোনও বিদেশি তারকাকে ভোট প্রচারে আনা অসাংবিধানিক। তৃণমূল আসলে কোনও রাজনৈতিক দল-ই না। এখানকার সংখ্যালঘু মানুষদের অন্য চোখ দিয়ে দেখে তৃণমূল কংগ্রেস। কোন মানুষের ধর্ম তার রাজনৈতিক পরিচয় হতে পারে না।

তিনি বলেন, জেতার জন্য যে কোনও পদক্ষেপ গ্রহণ করতে হবে এই রাজনীতি ঘৃণ্য। যেভাবে তৃণমূল এই কাজ ঘটিয়েছে, এর চেয়ে বেশি অসাংবিধানিক ও অরাজনৈতিক কাজ আর কিছু হতে পারে না। অভিযোগ করেন দমদম লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী।

প্রসঙ্গত, রায়গঞ্জের তৃণমূল প্রার্থীর হয়ে বাংলাদেশের অভিনেতা ফিরদৌসের প্রচারে অংশ নেওয়ার ছবি সামনে আসতেই হইচই পড়ে যায়। এই ঘটনায়  তৃণমূলের সঙ্গে জামাত-ই-ইসলামির যোগের অভিযোগে সরব হয় বিজেপি। বিজেপির অভিযোগের পরই বিষয়টি নিয়ে খোঁজখবর নিতে শুরু করে স্বরাষ্ট্রমন্ত্রণালয়।

ভারতে কাজের অনুমোদনপত্র পেয়েছিলেন বাংলাদেশি নায়ক ফেরদৌস। কিন্তু ভিসার শর্ত লঙ্ঘন করে রাজনৈতিক প্রচারে অংশ নেওয়ায়, অভিবাসন দফতরের রিপোর্টের ভিত্তিতে সঙ্গে সঙ্গেই ফেরদৌসের ব্যবসায়িক ভিসা বাতিল করে, অবিলম্বে তাঁকে ভারত ছাড়তে নোটিশ দেয় স্বরাষ্ট্রমন্ত্রণালয়। পাশাপাশি, ফেরদৌসকে কালো তালিকাভুক্তও করা হয়েছে।

মন্তব্য