kalerkantho

শুক্রবার  । ১৮ অক্টোবর ২০১৯। ২ কাতির্ক ১৪২৬। ১৮ সফর ১৪৪১              

‘ইনডালজ’ এর প্রচ্ছদে জয়া আহসান

কালের কণ্ঠ অনলাইন   

১৭ মার্চ, ২০১৯ ১৭:৩৭ | পড়া যাবে ২ মিনিটে



‘ইনডালজ’ এর প্রচ্ছদে জয়া আহসান

বাংলাদেশের অভিনেত্রী জয়া আহসানকে নিয়ে প্রচ্ছদ করেছে ভারতীয় ঐতিহ্যবাহী পত্রিকা ইন্ডিয়ান এক্সপ্রেসের বিনোদন ও লাইফস্টাইল বিষয়ক ম্যাগাজিন ‘ইনডালজ’। চলতি মাসের সংখ্যায় জয়ার ব্যক্তিগত ও অভিনয় জীবন নিয়ে নানা বিষয় তুলে ধরা হয়েছে। এছাড়া প্রকাশ করা হয়েছে তার বেশ কয়েকটি ছবিও।

প্রতিবেদনে জয়া আহসানকে বাংলাদেশের তিনবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রাপ্ত অভিনয় শিল্পী, সাংবাদিকতা ও মডেলিংয়ে সফল বলে পরিচয় করিয়ে দেয়া হয়। তবে সাংবাদিকতা ও মডেলিং যে খুব বেশিদিন করেননি তাও উল্লেখ করা হয়েছে সেখানে। বাদ যায়নি টেলিভিশনে তার কর্মজীবনের কথাও।

কোন ধরনের ছবি করতে ভালোবাসেন এমন প্রশ্নের জবাবে ম্যাগাজিনটিকে জয়া বলেন, শক্তিশালী বার্তা বহনকারী ছবিই তার পছন্দ। শুধু গাছের চারপাশ ঘিরে নাচতে হবে এমন ছবি করতেই চান না তিনি।

জয়া বলেন, আমি বুদ্ধিনির্ভর অভিনয়ে বিশ্বাসী। আমি বুদ্ধিনির্ভর অভিনয় ভালোবাসি। গভীর কোনো চরিত্র থেকে বের হয়ে আসা সত্যিই খুব কঠিন। কাজের সময় চরিত্রের মধ্য দিয়ে আমি যেন নিজেকে নতুন করে আবিষ্কার করতে থাকি। তখন যদি আপনি আমাকে জিজ্ঞেস করেন কে আসল জয়া, আমি বলতে পারবো না। চরিত্র থেকে বের হওয়ার বিষয়টি নির্ভর করে চরিত্রের গভীরতার ওপর। আগে তো অনেক সময় লাগতো। চরিত্র থেকে বের হতে এখন আমার অন্তত এক থেকে দুই মাস সময় লাগে।

জয়া একটি শিকারি কুকুর পালন করেন। ছুটির দিনে ক্লিও নামের ওই কুকুরটির সঙ্গে সময় কাটাতেই তিনি বেশি ভালোবাসেন। এছাড়া ছুটির দিনে নিজের পেছনেই সময় ব্যয় করেন বলেও জানিয়েছেন।

প্রেম করার মতো সময় নেই এবং বিয়ের জন্য আরও কিছুটা সময় অপেক্ষা করতে চান বলেও জানিয়েছেন জয়া।

মন্তব্য



সাতদিনের সেরা