kalerkantho

রবিবার । ১৫ ডিসেম্বর ২০১৯। ৩০ অগ্রহায়ণ ১৪২৬। ১৭ রবিউস সানি                    

জাতির পিতার জন্মদিনে গান ‘বাংলার স্থপতি’

কালের কণ্ঠ অনলাইন   

১৭ মার্চ, ২০১৯ ১২:০৭ | পড়া যাবে ২ মিনিটে



জাতির পিতার জন্মদিনে গান ‘বাংলার স্থপতি’

তিনি টুঙ্গিপাড়ার খোকা। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। মধুমতি, বাইগার নদীতে সাঁতার কেটে, কেটেছে যার দুরন্ত শৈশব। সময়ের পরিক্রমায় এই খোকাই একদিন হয়ে ওঠেন বাঙালির অবিসংবাদিত নেতা। জাতির পিতা । বাংলার স্থপতি।  ১৯২০ সালের ১৭ মার্চ জন্ম নেয়া খোকার, বঙ্গবন্ধু হয়ে ওঠার পেছনে রয়েছে অদম্য ত্যাগ, অকুতোভয় নেতৃত্ব আর গভীর দেশপ্রেম। 

জাতির পিতার ৯৯তম জন্মদিনে তাকে শ্রদ্ধাভরে স্মরণ করছে ধ্রুব মিউজিক স্টেশন (ডিএমএস)। তার জন্মদিনে  শ্রদ্ধা ও সম্মান জানিয়ে প্রতিষ্ঠানটি প্রকাশ করেছে তাকে নিয়ে নতুন একটি গান। গানের শিরোনাম ‘বাংলার স্থপতি’। গানটি গেয়েছেন দিনাত জাহান মুন্নী। কবির বকুলের কথায় গানটির সুর ও সঙ্গীতায়োজন করেছেন সুমন কল্যান।  

গানটির ভিডিও পরিচালনা করেছেন মাসুদুল হক। গানটির দৃশ্যায়নে বঙ্গবন্ধুর ছবি ও আর্কাইভ ফুটেজের পাশাপাশি আছেন দিনাত জাহান মুন্নী। 

গান প্রসঙ্গে  মুন্নী বলেন, আমি নিজকে ধন্য মনে করছি। বঙ্গবন্ধুকে গানে গানে শ্রদ্ধা আর সম্মান জানাতে পেরে।  আশা করছি গানটি ভালো লাগবে সবার। 

ধ্রুব মিউজিক স্টেশনের কর্ণধার ও জনপ্রিয় কন্ঠশিল্পী ধ্রুব গুহ বলেন-   বঙ্গবন্ধুর সঙ্গে আমাদের সবার আবেগ আর ভালোবাসা জড়িয়ে আছে। তিনি বাঙালী জাতির জনক। জাতির জনকের জন্মদিনে এটি সেই আবেগের ছোট্ট  একটি বাহি:প্রকাশ মাত্র। আমরা ক্ষুদ্র প্রয়াসে জাতির পিতার প্রতি শ্রদ্ধা ও সম্মান জানাতে পেরে গর্বিত। 

ধ্রুব মিউজিক স্টেশন ডিএমএস জানায়, ১৭ মার্চ তাদের ইউটিউবে প্রকাশ করেছে গানটি।

মন্তব্য



সাতদিনের সেরা