kalerkantho

মঙ্গলবার । ২২ অক্টোবর ২০১৯। ৬ কাতির্ক ১৪২৬। ২২ সফর ১৪৪১              

ভালোবাসা দিবসের ৯ মাস পর শিশু দিবস কেন? প্রশ্ন অমিতাভের

কালের কণ্ঠ অনলাইন   

১৭ ফেব্রুয়ারি, ২০১৯ ১৯:৫০ | পড়া যাবে ২ মিনিটে



ভালোবাসা দিবসের ৯ মাস পর শিশু দিবস কেন? প্রশ্ন অমিতাভের

গত ১৪ ফেব্রুয়ারি সারাবিশ্ব পালন করেছে ভালোবাসা দিবস। প্রেমিক-প্রেমিকাদের জন্য বিশেষ এই দিনটিতে অনেকের জীবনে প্রেম আসে; আবার ভেঙেও যায়। সে যাই হোক; কিন্ত বিশ্ব ভালোবাসা দিবসের ঠিক ৯ মাস তিন দিন পর কেন আসে শিশু দিবস? দিবস সম্পর্কে একটু খোঁজ খবর যারা রাখেন, তাদের মনে এমন প্রশ্ন আসতেই পারে। সাধারণের প্রশ্ন এবার উঠে এল বলিউডের মহাতারকা অমিতাভ বচ্চনের টুইটে!

উল্লেখ্য, ১৪ নভেম্বর ভারতে 'শিশু দিবস' পালিত হয়। এই দিনে দেশটির সাবেক প্রধানমন্ত্রী পণ্ডিত জওহরলাল নেহরু জন্মগ্রহণ করেছিলেন। এটা নিয়েই বলিউডের কিংবদন্তি অভিনেতা টুইটারে রসিকতা করে লিখেছেন, 'ভ্যালেন্টাইন্স ডের ঠিক ৯ মাস ৩ দিন পর চিলড্রেন্স ডে! এটা কি কোনো কাকতালীয় ব্যাপার?'

অমিতাভের সুক্ষ্ণ রসিকতাটা না ধরতে পারার কোনো কারণ নেই। গবেষণায় জানা গেছে, গড়ে একজন নারী গর্ভধারণের ৮ মাস ২৪ দিন ১৬ ঘণ্টা পর সন্তান জন্মদান করেন। ভ্যালেন্টাইন ডেতে অনেকেরই প্রেম চলে যায় অনেক গভীরে। পার্কের ঝোপ থেকে একেবারে বেডরুম। সেদিকেই ইঙ্গিত দিয়ে কি রসিকতাটা করেছেন অমিতাভ? হতেই পারে। অমিতাভের এই টুইট নিয়ে সোশ্যাল সাইটে বেশ হাস্যরসের সৃষ্টি হয়েছে। অনেকেই বিষয়টিকে মজা হিসেবেই নিয়েছেন।

কিন্তু সবাই অমিতাভের এই মজা সরলভাবে নিতে পারেননি। কেউ বলছেন, এই পোস্ট করে পণ্ডিত জওহরলালকে অপমান করা হয়েছে। আবার কেউ সেই পোস্ট গিয়ে লিখেছেন, 'এটা কি সত্যিই আপনি? নাকি আপনার আইডি হ্যাকড হয়েছে?' একজন আবার 'কাভি খুশি কাভি গমা সিনেমা থেকে জয়া বচ্চনের সেই ভিডিওটি পোস্ট করেন যেখানে জয়া অমিতাভকে একসঙ্গে অনেক সুন্দরীর সঙ্গে নাচতে দেখে বলছেন াব্যাস, করিয়ে, বহত হো গ্যায়া'।

মন্তব্য



সাতদিনের সেরা