kalerkantho

শুক্রবার । ৮ মাঘ ১৪২৭। ২২ জানুয়ারি ২০২১। ৮ জমাদিউস সানি ১৪৪২

সিনেমার গল্প নিয়ে নাটক, নায়িকা তানহা

কালের কণ্ঠ অনলাইন   

২৪ অক্টোবর, ২০১৮ ১২:২০ | পড়া যাবে ২ মিনিটে



সিনেমার গল্প নিয়ে নাটক, নায়িকা তানহা

চিত্রনায়িকা তানহা তাসনিয়া চলচ্চিত্রে অভিষিক্ত হন 'ভোলা তো যায় না তারে'র মাধ্যমে। এই ছবিতে তার বিপরীতে নায়ক ছিলেন নিরব। মূলত নিরবের হাত ধরেই চলচ্চিত্রের রঙিন পর্দায় তানহা। চলতি বছরের শুরুর দিকে মুক্তি পেয়েছে তার ক্যারিয়ারের তৃতীয় ছবি ‘ভালো থেকো’। জাকির হোসেন রাজু পরিচালিত এ ছবিতে তার বিপরীতে ছিলেন চিত্রনায়ক আরেফিন শুভ।

সম্প্রতি একটি টেলিভিশন বিজ্ঞাপনে কাজ করেছেন, তবে সেটা বিজ্ঞাপন পর্যন্তই। ছোট পর্দায় কোনো নাটকে অভিনয় করেননি তানহা। এ বিষয়ে তানহার বক্তব্য ছিল তিনি বড় পর্দাতেই স্বাচ্ছন্দে কাজ করবেন। কিন্তু তিনি সে কথা থেকে বেরিয়ে এলেন। করতে যাচ্ছেন টেলিভিশন নাটকে কাজ। 

এ প্রসঙ্গে তানহার বক্তব্য, 'মনতাজুর রহমান আকবর স্যারের একটি ধারবাহিকে কাজ করছি। আসলে এই ধারবাহিকের সম্পূর্ণ গল্প একটি সিনেমার নেপথ্যের গল্প নিয়ে। যেহেতু সিনেম্যাটিক বিষয় রয়েছে, যেখানে আমি একজন সিনেমার নায়িকা। একজন খ্যাতিমান পরিচালকের সান্নিধ্য পাচ্ছি স্বাভাবিকভাবেই কাজটি করছি। আমার বিপরীতে রয়েছেন আনিসুর রহমান মিলন।'

জানা গেছে, এই ধারাবাহিকের নাম 'গল্পগুলো সিনেমার।' সিনেমার পেছনের টুকরো টুকরো ঘটনা, সিনেমা করতে গিয়ে নানা প্রতিবন্ধকতা, বৈরি পরিবেশ এসব নিয়েই চিত্রনাট্য তৈরি করা হয়েছে। জয়পুরহাটের বিভিন্ন লোকেশন ও পাহাড়পুরে এই নতুন ধারাবাহিকের শুটিং হচ্ছে। বর্তমানে তানহা জয়পুরহাটে অবস্থান করে শুটিং করছেন। এতে আরও অভিনয় করছেন সাজু খাদেম, প্রাণ রায়,অ্যানি খান রাজ।

মন্তব্য



সাতদিনের সেরা