kalerkantho

শনিবার । ২৪ আগস্ট ২০১৯। ৯ ভাদ্র ১৪২৬। ২২ জিলহজ ১৪৪০

এফডিসি'তে অনুষ্ঠিত হবে ডিরেক্টরস গিল্ডের নির্বাচন

কালের কণ্ঠ অনলাইন   

২৬ সেপ্টেম্বর, ২০১৮ ১৮:৩৭ | পড়া যাবে ২ মিনিটে



এফডিসি'তে অনুষ্ঠিত হবে ডিরেক্টরস গিল্ডের নির্বাচন

নাট্য-নির্মাতাদের সংগঠন ডিরেক্টরস গিল্ডের দ্বি-বার্ষিক নির্বাচন আগামী শুক্রবার অনুষ্ঠিত হবে। গতবার নির্বাচনের ভেন্যু ছিল বাংলাদেশ শিল্পকলা একাডেমি। তবে এবার বাংলাদেশ শিশু একাডেমি নির্বাচনী ভেন্যু হিসেবে নির্ধারণ করা হয়েছিল।

তবে নির্বাচনের মাত্র দু'দিন আগে আজ বুধবার নির্বাচন কমিশন সূত্রে জানা গেছে, ডিরক্টরস গিল্ডের এবারের নির্বাচনী ভ্যানু 'এফডিসি'।

জানা গেছে, শিশু একাডেমিতে শিশুদের অনুষ্ঠান থাকায় ভেন্যু পরিবর্তন করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ডিরেক্টরস গিল্ড নির্বাচনে সাধারণ সম্পাদক পদপ্রার্থী চলচ্চিত্র নির্মাতা মোস্তাফা কামাল রাজ বলেন, সেখানে শিশুদের বড় একটা প্রোগ্রাম আছে। তার পাশেই নির্বাচন হলে পরিবেশ নষ্ট হওয়ার আশঙ্কা রয়েছে।

তিনি আরো বলেন, সে কারণে নির্বাচন কমিশন 'এফডিসি'কে নতুন ভেন্যু হিসেবে ঠিক করেছেন।

জানা গেছে, ডিরেক্টরস গিল্ডের নির্বাচনে মোট প্রার্থী ৫২ জন। অন্যদিকে ভোটার চারশ ৯০ জন। ২০ সদস্য বিশিষ্ট নির্বাচিত কমিটি হবে।  প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করছেন আমজাদ হোসেন। মামুনুর রশীদ, এস এম মহসীন থাকবেন তার সহকারী হিসেবে।

নির্বাচন কমিশন সূত্রে জানা গেছে, ভোট দেওয়ার সময় কেউ মোবাইল কিংবা ক্যামেরা সঙ্গে নিয়ে যেতে পারবেন না। সকাল ৯ টা থেকে বিকেল ৫ টা পর্যন্ত চলবে ভোট।

প্রখ্যাত নাট্য নির্মাতা সালাউদ্দিন লাভলু এবং সৈয়দ আওলাদ হোসেন ডিরেক্টরস গিল্ড নির্বাচনে সভাপতির পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন। সাধারণ সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন মোহাম্মদ মোস্তফা কামাল রাজ ও এস এ হক অলিক। কামরুজ্জামান সাগর স্বতন্ত্র প্রার্থী হিসেবে সাধারণ সম্পাদক পদে লড়ছেন।

মন্তব্য



সাতদিনের সেরা