kalerkantho

শনিবার । ২৪ আগস্ট ২০১৯। ৯ ভাদ্র ১৪২৬। ২২ জিলহজ ১৪৪০

সিডনি বিমানবন্দরে হেনস্থার শিকার শিল্পা শেঠি

কালের কণ্ঠ অনলাইন   

২৪ সেপ্টেম্বর, ২০১৮ ১৪:৩৬ | পড়া যাবে ২ মিনিটে



 সিডনি বিমানবন্দরে হেনস্থার শিকার শিল্পা শেঠি

অস্ট্রেলিয়ার সিডনি বিমানবন্দরে হেনস্থার শিকার হয়েছন বলিউড অভিনেত্রী শিল্পা শেঠি। রবিবার সিডনির তিক্ত অভিজ্ঞতার কথা ইনস্টাগ্রামে পোস্ট করে শিল্পা তার বিস্তারিত জানিয়েছন।

শিল্পা লিখেছেন, মেলবোর্ন বিমানবন্দরে পা রাখার  পর এক গ্রাউন্ড স্টাফ অকারণে তার সঙ্গে বিরূপ আচরণ করেন। তার হ্যান্ড ব্যাগ খালি করতে বাধ্য করেন ওই বিমানবন্দরকর্মী।  এখানেই শেষ নয়, ব্যাগে থাকা জিনিসের ওজন মাত্রাতিরিক্ত দাবি করে ওভারসিজড লাগেজ কাউন্টারে পাঠানো হয় তাকে। অথচ সেই ব্যাগের অর্ধেক নাকি খালিই ছিল।

এ সময় যে কথোপকথন শিল্পা শেঠির সঙ্গে বিমানবন্দরের ওই কর্মী বলেছেন- তাতে স্পষ্ট তিনি আমেরিকান হলে এটা করা হতো না। শিল্পা শেঠিকে নাকি তিনি বলেছেন, আপনি যদি আমেরিকান হতেন তবে বুঝতেন এ ব্যাগের ওজন বেশি না কম।

বিমানবন্দরের ওই কর্মীর কথা মতো ব্যাগ ওজন করানোর পরেও পাস দিতে রাজি হয়নি কর্তৃপক্ষ। তারপর নিজে আধঘণ্টা ধরে ম্যানুয়ালি সেই ব্যাগ ওজন করার পর পাস দেওয়া হয় শিল্পাকে।  

কোয়ান্টাস এয়ারলাইন্সে কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করার জন্যই এ ঘটনাটি তিনি সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করেছেন। এই ধরণের বিদ্বেষী কর্মীদের কেন রাখা হচ্ছে তা নিয়েও  প্রশ্ন তুলেছেন শিল্পা।

২০১৬ সালে একই কারণে বিমানবন্দরের গ্রাউন্ড স্টাফদের হাতে বিদ্বেষমূলক আচরণের শিকার হয়েছিলেন সাবেক মিস ওয়ার্ল্ড প্রিয়াঙ্কা চোপড়া।

মন্তব্য



সাতদিনের সেরা