kalerkantho

শনিবার । ২৪ আগস্ট ২০১৯। ৯ ভাদ্র ১৪২৬। ২২ জিলহজ ১৪৪০

শপিংমলে সিনেপ্লেক্স নির্মাণ বাধ্যতামূলক করার দাবি সংস্কৃতিমন্ত্রীর

কালের কণ্ঠ অনলাইন   

১৯ সেপ্টেম্বর, ২০১৮ ১৭:৫৬ | পড়া যাবে ২ মিনিটে



শপিংমলে সিনেপ্লেক্স নির্মাণ বাধ্যতামূলক করার দাবি সংস্কৃতিমন্ত্রীর

গত কয়েক বছর ধরেই এক সময়ের ব্যাপক জনপ্রিয় সিনেমাহল ভেঙে ফেলে শপিংমল নির্মাণের প্রবণতা দেখা গেছে। কিন্তু এবারে একেবারেই ভিন্ন ধরনের কথা বলেছেন সংস্কৃতি মন্ত্রী আসাদুজ্জামান নূর।

মন্ত্রী বলেন, যেখানেই শপিংমল নির্মাণ করা হবে, সেখানেই সিনেমাহল থাকতে হবে। এটি বাধ্যতামূলক করা হোক। আজ বুধবার সড়ক, যোগাযোগ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের উপন্যাস অবলম্বনে নির্মিত 'গাঙচিল’ সিনেমার শুভ মহরত অনুষ্ঠানে উপস্থিত হয়ে এ ধরনের কথা বলেন তিনি।

মন্ত্রী আরো বলেন, আমাদের সিনেমাহলগুলো বন্ধ হয়ে যাচ্ছে। বিশেষ করে ঢাকা শহরের। এমনকি ঢাকা শহরেও বাইরেরও। আমি সেদিন খুব ক্ষোভের সঙ্গেই বলেছি, গুলিস্তান এবং নাজ যে হলগুলোতে ছবি দেখে দেখে আমরা সময় কাটিয়েছি এবং পৃথিবীর মহৎতম সৃষ্টিগুলো এই হলে আমরা দেখেছি। এ হলগুলোই এখন বন্ধ হয়ে যাচ্ছে। বিষয়টি আমাদের জন্য অনেক কষ্টের।

সিনেমা শিল্প অনেকটাই বাঁচিয়ে রেখেছেন আমাদের মা বোনেরা। তারা আজ হলে যেতে পারছেন না। কারণ হলে যাওয়ার পরিবেশ নেই। কিন্তু যেখানে সিনেপ্লেক্স রয়েছে সেখানে কিন্তু দর্শকরা ঠিকই হলে ছবি দেখতে যাচ্ছেন বলেও মন্তব্য করেন তিনি।

তিনি আরো বলেন, তাই আমাদের নীতিনির্ধারক মাননীয় মন্ত্রী ওবায়দুল কাদেরের কাছে আহ্বান করবো, শপিংমলগুলোতে সিনেপ্লেক্স করা বাধ্যতামূলক করা হোক।

মন্তব্য



সাতদিনের সেরা