kalerkantho

শনিবার । ১৫ মাঘ ১৪২৮। ২৯ জানুয়ারি ২০২২। ২৫ জমাদিউস সানি ১৪৪৩

জোট করলেন শাকিব খান

কালের কণ্ঠ অনলাইন   

২৮ আগস্ট, ২০১৬ ০০:০১ | পড়া যাবে ২ মিনিটে



জোট করলেন শাকিব খান

বড় প্রযোজনা প্রতিষ্ঠানের সিন্ডিকেটের কারণে অন্য প্রযোজকরা ছবি চালানোর জন্য হল পান না। এ কারণে অতীতে অনেক বড় বাজেটের ছবি ব্যবসায়িকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। তা ছাড়া স্বাধীনভাবে কোনো প্রযোজক ছবি মুক্তি দিতে চাইলেও হল মালিকরা ছবি নিতে চান না, কারণ প্রভাবশালী মহলের বিরাগভাজন হতে চান না তাঁরা। এসব সমস্যা নিরসনের লক্ষ্যে ১০টি প্রযোজনা প্রতিষ্ঠান নিয়ে একটি জোট গঠন করেছেন নায়ক-প্রযোজক শাকিব খান।

বিজ্ঞাপন

এখন থেকে এই প্রতিষ্ঠানগুলোর ছবি মুক্তি পাবে শাকিবের প্রতিষ্ঠান ‘এসকে ফিল্মস’-এর মাধ্যমে। প্রতিষ্ঠানগুলোর মধ্যে রয়েছে হার্টবিট প্রোডাকশন্স, টিওটি ফিল্মস, রানা প্রোডাকশন্স, সজিব ফিল্মস, আলী ফিল্মস ও সুনান মুভিজ। কোনো হল যদি এসব প্রতিষ্ঠানের ছবি প্রদর্শনে অসম্মতি জানায় তাহলে পরে আর কখনোই ছবি পাবে না।

শুধু তাই নয়, এসব প্রতিষ্ঠানের ছবিতে অন্য নায়ক থাকলেও আপত্তি করবেন না শাকিব। দুই দিন আগে এক মিটিংয়ে শাকিব খানের সঙ্গে বসে এসব সিদ্ধান্ত নেন কয়েকজন প্রযোজক। আসছে ঈদে মুক্তি পাবে এই জোটের প্রথম ছবি ‘শুটার’। রাজু চৌধুরীর এই ছবির নায়ক শাকিব খান, প্রযোজনায় রানা প্রোডাকশন্স। গতকাল ‘শুটার’ ছবির শেষ দিনের শুটিং চলাকালে শাকিব বলেন, ‘আমাদের আসলে একজোট হওয়া ছাড়া উপায় নেই। নিয়মিত প্রযোজকরা যদি মুখ ফিরিয়ে নেন তাহলে চলচ্চিত্র ধ্বংস হয়ে যাবে। তা ছাড়া সবার ছবি দেখার অধিকার যেমন দর্শকের আছে তেমনি প্রযোজকদেরও স্বাধীনভাবে ব্যবসা করার অধিকার থাকা দরকার। ’



সাতদিনের সেরা