kalerkantho

শুক্রবার । ৯ আশ্বিন ১৪২৮। ২৪ সেপ্টেম্বর ২০২১। ১৬ সফর ১৪৪৩

ভালোবাসায় আপ্লুত প্রিন্স মাহমুদ

কালের কণ্ঠ অনলাইন   

১৮ জুলাই, ২০১৬ ২০:৪২ | পড়া যাবে ২ মিনিটে



ভালোবাসায় আপ্লুত প্রিন্স মাহমুদ

গতকাল ১৭ জুলাই ছিল বাংলাদেশের জীবন্ত কিংবদন্তীতুল্য মিউজিশিয়ান প্রিন্স মাহমুদের জন্মদিন। লোক চক্ষুর অন্তরালে থাকতে পছন্দ করা প্রিন্স মাহমুদকে ভক্তরা ঠিকই খুঁজে বের করেন। হৃদয় নিংড়ে শুভেচ্ছা জানান। এবারের জন্মদিনেও ভক্তদের কাছ থেকে পেয়েছেন অজস্র শুভেচ্ছা। আর পাবেন-ই না কেন? এদেশে জন্মদিনের সবচেয়ে জনপ্রিয় গানটি লিখেছেন তিনিই। কোনো জন্মদিনের অনুষ্ঠান হচ্ছে আর সেখানে শাফিন আহমেদের কণ্ঠে গাওয়া তুমি এই দিনে পৃথিবীতে এসেছ শুভেচ্ছা তোমায়...' বাজবে না এমনটা কি হয়?   

ভক্তদের ভালোবাসায় আপ্লুত প্রিন্স মাহমুদ আজ সোশ্যাল মিডিয়া ফেসবুকে লিখেছেন, জন্মদিনের শুভেচ্ছা বার্তায় ডুবে ছিলাম। কিছু মন্তব্য এতই অদ্ভুত চোখ ভিজে আসে।
প্রথম দিকের একটা গানে না বুঝেই বলেছিলামও, তোমার যোগ্য আমি নই তাই ভয় যদি পেয়েও হারাই, পালাতে চাই।

ভালোবাসা পেয়েছি অনেক অনেক, বুঝতে পারি সবার মনের কোনও না কোনও
অংশে আছি। এই ভাল লাগা বোঝানোর ভাষা নেই, কিছুটা অপ্রস্তুতও লাগে যে...'

১৯৯৫ সালে 'শক্তি' অ্যালবামের মধ্য দিয়ে মিশ্র শিল্পীর গানের অ্যালবাম প্রকাশ শুরু করেন তিনি প্রিন্স মাহমুদ। বাংলাদেশের জনপ্রিয় গীতিকার, সুরকার ও সংগীত শিল্পী পরিচালক। গীতিকার হিসেবে ৯০ দশক থেকে বাংলাদেশে ব্যান্ড শিল্পীদের একক এবং যৌথ অ্যালবামের গান লেখা, সুর করা এবং কম্পোজিশনের কাজ করেছেন তিনি।

'শাফিনের কণ্ঠে', আজ জন্মদিন তোমার, জেমসের কণ্ঠে 'বাবা' 'দশমাস দশদিন' 'বাংলাদেশ' আইয়ুব বাচ্চুর কণ্ঠে 'পালাতে চাই' ছাড়াও এসময়ের আলচিত গান তপু-ন্যান্সির 'ভুবন ডাঙার হাসি' 'নিমন্ত্রণ',  তাহসানের 'আঙুল' ছিপ নৌকো, 'তুই চাইলে হবো নদী', অরণ্য'র 'ভুলে পড়েছ মন বিভ্রমে পড়েছ তুমি' 'ও বালক বালক বালিকা তোমরা দেখেছ হ্যারি পটার' লিমন-পলাশ-অরণ্য'র ২১/৫২, মাহাদীর কণ্ঠে তুমি বরুণা হলে -এর মতো অসংখ্য জনপ্রিয় ও কালজয়ী গানের স্রষ্টা প্রিন্স মাহমুদ।



সাতদিনের সেরা