kalerkantho

মঙ্গলবার । ১২ নভেম্বর ২০১৯। ২৭ কার্তিক ১৪২৬। ১৪ রবিউল আউয়াল ১৪৪১     

আসছে 'অবসকিওর ও বাংলাদেশ'

কালের কণ্ঠ অনলাইন   

২২ সেপ্টেম্বর, ২০১৪ ১৮:২৩ | পড়া যাবে ২ মিনিটে



আসছে 'অবসকিওর ও বাংলাদেশ'

২৬ সেপ্টেম্বর প্রকাশ পেতে যাচ্ছে অবসকিওর ব্যান্ডের নবম একক অ্যালবাম 'অবসকিওর ও বাংলাদেশ'। সেদিন বিকাল ৪টায় নিউ বেইলি রোডের ড্রিম ডেস্ক স্টুডিওতে অ্যালবামটির মোড়ক খুলবেন বীর মুক্তিযোদ্ধা, মুক্তিযুদ্ধ জাদুঘরের ট্রাস্টি বোর্ডের সদস্য ও প্রতিষ্ঠাতা পরিচালক এবং শিল্প উদ্যোক্তা আক্কু চৌধুরী। এবারই প্রথম ৪ টি দেশাত্ববোধক গান থাকছে এ অ্যালবাম এ আর বাকী ৬ টি অবস্‌কিওরের নিজস্ব ধারার গান ।
ব্যান্ডের ভোকাল সাঈদ হাসান টিপু জানান, 'অ্যালবামে মোট গান থাকছে ১০টি। গানগুলোর কথা লিখেছেন আবদুল গাফফার চৌধুরী, মনিরুল ইসলাম, মোস্তফা মাহমুদ, আবু সাঈদ আহমেদ, তানজিল রহমান ও কলকাতার কবি অমিত গোস্বামী। সব গানের সুর ও সংগীত পরিচালনা করেছে অবসকিওর। গানগুলো হলো বুদ্ধিজীবীদের স্মরণে 'স্বাধীনতার বীজমন্ত্র' ফিলিস্তিনে সহিংসতার প্রতিবাদে 'ফিলিস্তিন', মহান একুশে স্মরণে 'একুশে ফেব্রুয়ারি', শহীদ আজাদ স্মরণে 'আজাদ'। এবং 'ইশ', 'মতিঝিল', 'পুষ্পধূলি', 'বন্ধু, 'যদি কখনও' এবং 'আবোল তাবোল'। অ্যালবামটি প্রকাশ করছে সিডি চয়েস। 'আবোল তাবোল' সুকুমার রায়ের রায়ের ছড়া থেকে সুর করা গান, এ ছাড়া অ্যালবামে 'যদি কখনো' গানটি রাজিব গেয়েছেন।
'অবসকিওর ব্যান্ডের সদস্যরা হলেন সাইদ হাসান টিপু (ভোকাল), রাজু (বেজ), রাজিব (লিড গিটার), শান্ত (গিটার), রিঙ্কু (ড্রামস) ও বিনোদ (কিবোর্ড)।  পুরো অ্যালবাম উৎসর্গ করা হয়েছে ১৯৭১-এর বীর শহীদদের উদ্দেশ্যে।

মন্তব্য



সাতদিনের সেরা