kalerkantho

সোমবার । ১১ মাঘ ১৪২৭। ২৫ জানুয়ারি ২০২১। ১১ জমাদিউস সানি ১৪৪২

বিনোদন ধারা পারফরমেন্স অ্যাওয়ার্ড প্রদান

কালের কণ্ঠ অনলাইন   

২০ মে, ২০১৪ ২২:৫৬ | পড়া যাবে ৩ মিনিটে



বিনোদন ধারা পারফরমেন্স অ্যাওয়ার্ড প্রদান

ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের উদ্যোগে এক জমকালো অনুষ্ঠানের মধ্য দিয়ে আজ মঙ্গলবার বিনোদন ধারা পারফরমেন্স অ্যাওয়ার্ড ২০১৩ প্রদান করা হয়েছে। রাজধানীর শাহবাগে জাতীয় জাদুঘর মিলনায়তনে অভিনয়, সংগীত, নৃত্য, বিজ্ঞাপন চিত্র, সমাজসেবা, গবেষণাসহ বিভিন্ন বিষয়ে ২৪ বিশিষ্ট ব্যক্তিকে এ পুরস্কার প্রদান করা হয়।
রেলমন্ত্রী মুজিবুল হক এমপি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পুরস্কার বিজয়ীদের হাতে সম্মাননা তুলে দেন। এ সময় সংস্কৃতি বিষয়ক সচিব ড. রণজিত কুমার বিশ্বাস, দৈনিক আমাদের অর্থনীতির সম্পাদক নাঈমুল ইসলাম খান বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। বিনোদন ধারা আজীবন সম্মাননা বিশিষ্ট অভিনয় শিল্পী শর্মিলী আহমেদকে প্রদান করা হয়।
তা ছাড়া, সমাজসেবামূলক বিশেষ সম্মাননা অ্যাডভোকেট আব্দুল মান্নান ভূঁইয়া, শ্রেষ্ঠ নাট্যকার হিসেবে শহীদ রহমান, শ্রেষ্ঠ টিভি অভিনেতা হিসেবে এ আর মন্টু, সমাজসেবা মূলক বিশেষ সম্মাননা বর্ণালী ক্রিয়েটিভ লিমিটেডের জেমস বাবুল হায়দার, মুক্তিযুদ্ধ গবেষণায় জেবুন্নেসা, চলচ্চিত্র অভিনেতা হিসেবে নিরব, অভিনেত্রী হিসেবে আইরিন সুলতানা, মিডিয়া ব্যক্তিত্ব হিসেবে এটিএন বাংলার চেয়ারম্যান ড. মাহফুজুর রহমান, ফ্যাসন উদ্যোক্তা হিসেবে মুসলিম কালেকশনের মুসলিম আহমেদ, বিজ্ঞাপন নির্মাতা হিসেবে আনজাম মাসুদ, সমাজসেবায় বিশেষ সম্মাননা জোসেফ ডি রোজারিও, সেরা বিনোদন সাংবাদিক হিসেবে আমাদের অর্থনীতির দীলিপ সরকার, নৃত্য শিল্পী (নারী) শিপ্রা প্যারিস, সেরা বিনোদন সাংবাদিক জাহাঙ্গীর বিপ্লব, শ্রেষ্ঠ মডেল ফটোগ্রাফার হিসেবে দীপু খান, রবীন্দ্র সংগীতশিল্পী হিসেবে অনিমা রায়, আলোচিত কণ্ঠশিল্পী হিসেবে সুরাইয়া পাপড়ি ও মহুয়া লিপি, শ্রেষ্ঠ জাদুকর হিসেবে শাহেনশাহ, শ্রেষ্ঠ টিভি পরিচালক হিসেবে জি এম সৈকত, শ্রেষ্ঠ নিউজ প্রেজেন্টার হিসেবে মহসিনা শাওন, শ্রেষ্ঠ কণ্ঠশিল্পী হিসেবে ইভা রহমান, শ্রেষ্ঠ প্রযোজনা প্রতিষ্ঠান হিসেবে জার্জ মাল্টি মিডিয়া এ পুরস্কার লাভ করে।
আজীবন সম্মাননা পেয়ে শর্মিলী আহমেদ তাঁর অনুভূতি ব্যক্ত করতে গিয়ে বলেন, আজীবন ভালোবেসে অভিনয়ের সঙ্গে আমি জড়িত। কখনো পুরস্কারের আশা করিনি। মানুষের ভালোবাসা চেয়েছি। তিনি বলেন, তবে কেউ যদি ভালোবেসে কাজের স্বীকৃতি স্বরূপ সম্মাননা দেয়, তা যদি হয় আবার আজীবন সম্মাননা তা হলো তো ভালো লাগা স্বাভাবিক।
এ সম্মাননা তাঁকে অনুপ্রাণিত করবে উল্লেখ করে শর্মিলী বলেন, আমরা কষ্ট করে কাজ করি। আপনারা বেশি বেশি করে দেশীয় চ্যানেল দেখুন। তাহলে আমাদের কষ্ট সফল হবে। আর প্রতিবেশী দেশের তুলনায় আমাদের কাজের মানও ভালো।
দেশে টিভি চ্যানেলগুলোর মালিকদের উদ্দেশে শর্মিলী আহমেদ বলেন, আপনারা দয়া করে বেশির ভাগ সময় অনুষ্ঠান প্রচার করুন। কম সময় বিজ্ঞাপন প্রচার করুন। তাহলে দেশের মানুষ দেশীয় চ্যানেলগুলোর প্রতি আকৃষ্ট হবে।
পুরস্কার বিতরণ শেষে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

মন্তব্য



সাতদিনের সেরা