kalerkantho

বৃহস্পতিবার । ২৩ মে ২০১৯। ৯ জ্যৈষ্ঠ ১৪২৬। ১৭ রমজান ১৪৪০

সোনারগাঁয়ে নির্বাচনী কেন্দ্র দখলের চেষ্টা, আটক ২

সোনারগাঁ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি    

৩১ মার্চ, ২০১৯ ০৯:৩২ | পড়া যাবে ২ মিনিটে



সোনারগাঁয়ে নির্বাচনী কেন্দ্র দখলের চেষ্টা, আটক ২

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে একটি নির্বাচনী কেন্দ্র দখলের চেষ্টা করেছেন ভাইস চেয়ারম্যান প্রার্থী বাবুল ওমর বাবুর(টিউবওয়েল মার্কা) সমর্থকরা। এ সময় তারা পুলিং অফিসার ও জনমনে আতঙ্ক সৃষ্টি করতে দুটি বোমা বিস্ফোরণ ঘটায়। এ ঘটনাটি ঘটেছে সোনারগাঁয়ের সাদিপুর ইউনিয়নের বরাব ভোট কেন্দ্রে।

পুলিশ ও স্থানীয়রা জানান, গতকাল শনিবার রাত ১টার দিকে ইউনিয়নের বরাব সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র দখল করতে আসা দুইজনকে মোটরসাইকেলসহ আটক করেছে পুলিশ। আটককৃতরা হলেন-উপজেলার কাচঁপুর ইউনিয়নের আমির হোসেনের ছেলে সুমন (২১) ও জামানের ছেলে খোকন (২০)।

এ ঘটনার সত্যতা নিশ্চিত করে জেলা পুলিশের বিশেষ শাখার পরিদর্শক সাজ্জাদ রোমন কালের কণ্ঠকে জানান, নির্বাচনী কেন্দ্র দখলের চেষ্টাকালে দুইজনকে আটক করা হয়েছে। এ ব্যাপারে মাসলার প্রস্তুতি চলছে।

স্থানীয়রা আরো জানান, মনোনয়নপত্র বৈধ ঘোষণার পর থেকেই বাবুল ওমর প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের 
কর্মী-সমর্থকদের ওপর কয়েক দফা সন্ত্রাসী হামলা এবং তাদের প্রচারণায় বাঁধা দিয়ে গাড়ি ভাঙচুর করেছে। এমনকি সে নিজে পরিকল্পিতভাবে নির্বাচনী আচরণবিথি লঙ্ঘন করে রঙিন পোস্টার দেয়ালে দেয়ালে ছাপিয়ে দেয়। আর এই রঙিন পোস্টারের বৈধতা পেতে সে প্রতিপক্ষের বিরুদ্ধে নির্বাচন বানচালের একটি অভিযোগ দায়ের করেন।

উল্লেখ্য, উপজেলা আইন শৃঙ্খলা মিটিং ও নির্বাচনী আচরণবিধি মতবিনিময় সভায় বাবুল ওমরের বিরুদ্ধে সন্ত্রাসী হামলাসহ নির্বাচনে সহিংসতার অভিযোগ তুলেছেন একাধিক প্রার্থী। নাম প্রকাশে অনিচ্ছুক প্রতিদ্বন্দ্বী এক প্রার্থী জানান, বাবুল ওমর বিশাল বাহিনী নিয়ে মহাসড়কে পরিবহনে চাঁদাবাজিসহ ডাকাতি ও ছিনতাইয়ের সাথে জড়িত। তার সাথে সব সময় একাধিক অবৈধ অস্ত্রধারী বাহিনী থাকে।

মন্তব্য