kalerkantho

শুক্রবার । ২৪ মে ২০১৯। ১০ জ্যৈষ্ঠ ১৪২৬। ১৮ রমজান ১৪৪০

রাত পেহালেই ভোট

মোরেলগঞ্জে লড়াই হবে বিদ্রোহী প্রার্থীর সাথে

মোরেলগঞ্জ (বাগেরহাট) প্রতিনিধি   

৩০ মার্চ, ২০১৯ ১৫:৪১ | পড়া যাবে ২ মিনিটে



মোরেলগঞ্জে লড়াই হবে বিদ্রোহী প্রার্থীর সাথে

৪র্থ ধাপে উপজেলা পরিষদ নির্বাচনের আওতায় আগামীকাল রবিবার বাগেরহাটের মোরেলগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনে আওয়ামী লীগ দলীয় প্রার্থীর লড়াই করতে হচ্ছে বিদ্রোহী প্রার্থীর সাথে।
 
উপজেলার রামচন্দ্রপুর ইউনিয়ন পরিষদের বর্তমানে চেয়ারম্যান বাবুল গেল ইউপি নির্বাচনে নৌকা প্রতীক নিয়ে চেয়ারম্যান নির্বাচিত হন। উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করার বিষয়ে তিনি এ প্রতিনিধিকে বলেন, ইউপি নির্বাচনে আমাকে নৌকা দেওয়া হয়েছিল। আমি দলীয় কোনো পোস্ট পজিশনে নেই। উপজেলা পরিষদ নির্বাচনে দলীয় নমিনেশন চেয়েছি, পাইনি। স্বতন্ত্র প্রার্থী হিসেবে আমি (দোয়াত কলম) প্রতীক নিয়ে মাঠে আছি থাকবো’।
 
এলাকার মানুষ পরিবর্তন চায়। এ নির্বাচনে উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে আওয়ামী লীগ দলীয় প্রার্থী রয়েছে অ্যাড. শাহ্-ই-আলম বাচ্চু (নৌকা)।
 
ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন উপজেলা যুবলীগর আহ্বায়ক মোজাম্মেল হক মোজাম (তালা) ও যুবলীগ নেতা সাবেক ভাইস চেয়রম্যান এনামুল হক রিপন (উড়োজাহাজ)। এ ছাড়া মহিলা ভাইস চেয়ারম্যান পদে আজমীন নাহার (কলস) ও ফাহিমা ছাবুল (ফুটবল) প্রতিদ্বন্দ্বিতা করছেন।
 
উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং অফিসার মো. কামরুজ্জামান বলেন, ‘যার ভোট সে দিবে, যাকে খুসি তকে দিবে, এমন পরিবেশ তৈরি করা হয়েছে। সকাল থেকে ব্যালটবাক্সসহ প্রয়োজনীয় ভোট সরঞ্জাম কেন্দ্রগুলোতে পাঠনো হচ্ছে। পরিবেশ শান্ত আছে’।
 
পৌরসভা ও ১৬টি ইউনিয়নের এ উপজেলায় মোট ভোটার সংখ্যা ২ লাখ ১৫ হাজার ১৯০ জন। এর মধ্যে মহিলা ১ লাখ ৭ হাজার ৫৪৩ জন। ১১০টি কেন্দ্রে ভোট গ্রহণ করা হবে। এর মধ্যে ৯৪টি কেন্দ্রই ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে। পুলিশের তরফ থেকে ৩ স্তরের নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। এ ছাড়াও কেন্দ্রগুলোর নিরাপত্তার জন্য ৫ জন ম্যাজিস্ট্রেট, আনছার-ভিডিপি, পুলিশ, এপিবিএন, র‌্যাব ও ৫ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে।

মন্তব্য