kalerkantho

সোমবার । ১৮ নভেম্বর ২০১৯। ৩ অগ্রহায়ণ ১৪২৬। ২০ রবিউল আউয়াল ১৪৪১     

মঠবাড়িয়া উপজেলা পরিষদ নির্বাচন সাময়িক স্থগিত

আঞ্চলিক প্রতিনিধি, পিরোজপুর   

২৯ মার্চ, ২০১৯ ০০:৫৩ | পড়া যাবে ২ মিনিটে



মঠবাড়িয়া উপজেলা পরিষদ নির্বাচন সাময়িক স্থগিত

পিরোজপুরের মঠবাড়িয়ায় আগামী ৩১ মার্চ অনুষ্ঠতব্য উপজেলা পরিষদ নির্বাচন স্থগিত ঘোষণা করা হয়েছে। বেশ কিছু দিন ধরে মঠবাড়িয়ায় নির্বাচনকে ঘিরে দাঙ্গা হাঙ্গামায় নির্বাচনী শান্তি শৃঙ্খলা বিঘিন্ত হওয়ার কারণে বৃহস্পতিবার বিকেলে নির্বাচন কমিশন নির্বাচন সাময়িক স্থগিতাদেশ দেয়।

বৃহস্পতিবার বিকেলে বাংলাদেশ নির্বাচন কমিশন সচিবালয়ের উপসচিব (নির্বাচন পরিচালনা-২) আতিয়ার রহমান স্বাক্ষরিত এক স্মারকে (স্বারক নং ১৭.০০.০০০০.০৭৯.৪০.০২৪.১৯-২৯২) এ নির্দেশ দেওয়া হয়। এদিন সন্ধ্যায় পিরোজপুরর অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক ও রিটার্নিং অফিসার বরাবর ওই পত্র পাঠানো হয়েছে।

ওই স্থগিতাদেশ পত্রে উল্লেখ করা হয়েছে, পিরোজপুর জেলার মঠবাড়িয়া উপজেলায় ৪র্থ ধাপের উপজেলা নির্বাচনে বিদ্যমান পরিস্থিতি আগামী ৩১ মার্চ নির্বাচন অনুষ্ঠানে সসস্যা সৃষ্টি হওয়ায় সাময়িক স্থগিত করা হয়েছে। নির্বাচন ন্যায়সঙ্গত ও সুষ্ঠুভাবে সম্পাদনের লক্ষে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত নির্বাচন স্থগিত রাখার জন্য মাননীয় নির্বাচন কমিশন আদেশ প্রদান করেছেন।

মঠবাড়িয়া উপজেলা সহকারী রিটার্নিং অফিসার (ভারপ্রাপ্ত) মো. আখলাকুর রহমান স্থগিতাদেশের বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি আরো জানান, এ মর্মে দপ্তরে সন্ধ্যা সাতটার দিকে স্থগিতাদেশ পত্র পৌঁছেছে।

এদিকে নির্বাচনী প্রচারণার শেষ মূহুর্তে এসে নির্বাচন স্থগিদেশের খবরে জনমনে নানা বিরূপ প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে। নির্বাচনী প্রচার-প্রচারণাও থমকে গেছে।

উল্লেখ্য, আসন্ন উপজেলা পরিষদ নির্বাচন স্থগিত করার জন্য প্রধান নির্বাচন কমিশনারের কাছে আবেদন করেন নৌকা প্রতীকের প্রার্থী হোসাইন মোশারেফ সাকু, ভাইস চেয়ারম্যান প্রার্থী শাকিল আহমেদ নওরোজ, মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী মাকসুদা আক্তার বেবী। 

মন্তব্য



সাতদিনের সেরা