kalerkantho

মঙ্গলবার । ১০ ডিসেম্বর ২০১৯। ২৫ অগ্রহায়ণ ১৪২৬। ১২ রবিউস সানি     

বরগুনায় আওয়ামী লীগ প্রার্থীর বিরুদ্ধে সংবাদ সম্মেলন

আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থীকে হত্যার হুমকি

বরগুনা প্রতিনিধি   

২৫ মার্চ, ২০১৯ ১৭:১৯ | পড়া যাবে ৩ মিনিটে



বরগুনায় আওয়ামী লীগ প্রার্থীর বিরুদ্ধে সংবাদ সম্মেলন

বরগুনার পাথরঘাটা উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের বিদ্রেহী প্রার্থীকে হত্যার হুমকি ও প্রচারণায় বাধা প্রদান এবং কর্মী-সমর্থকদের মারধরে অভিযোগে সংবাদ সম্মেলন করা হয়েছে।

আজ সোমবার দুপুরে বরগুনা প্রেস ক্লাবে এ সংবাদ সম্মেলন করে পাথরঘাটা উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ বিদ্রোহী প্রার্থী মোস্তফা গোলাম কবির।

তিনি পাথরঘাটা উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন। কিন্তু আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ নেওয়ায় উপজেলা আওয়ামী লীগ কেন্দ্রীয় আওয়ামী লীগের নির্দেশনা অমান্য করে নিয়ম বহির্ভূতভাবে তাকে বহিষ্কার করেছে বলেও সংবাদ সম্মেলনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীর বিরুদ্ধে অভিযোগ করেন তিনি।

সংবাদ সম্মেলনে আওয়ামী লীগ বিদ্রোহী প্রার্থী মোস্তফা গোলাম কবির বলেন, নির্বাচনী প্রতীক বরাদ্ধের পর থেকে পাথরঘাটা উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ও পাথরঘাটা উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলমগীর হোসেন দাদু ও তার বেশ কিছু অনুসারী আমাকে জীবননাশের হুমকি দিয়ে আসছেন। এ হুমকি উপেক্ষা করে আমি আমার কর্মীদের নিয়ে প্রচারণায় নামলে বাধার হুমকির সম্মুক্ষীন হচ্ছি।

তিনি আরো বলেন, আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আলমগীর হোসেন দাদু পাথরঘাটা উপজেলা আওয়ামী লীগের সভাপতি হওয়ায় তিনি তার দলীয় পদের প্রভাব খাটিয়ে কেন্দ্রীয় আওয়ামী লীগের নির্দেশ উপেক্ষা করে নিয়ম বহির্ভূতভাবে দল থেকে আমাকে বহিষ্কার করেছেন। এজন্য তিনি বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতৃবৃন্দসহ জেলা আওয়ামী লীগের শীর্ষ নেতাদের হস্তক্ষেপ কামনা করেন।

মোস্তফা গোলাম কবির আরো বলেন, গত ২২মার্চ রাতে বরগুনাসহ দেশের বিভিন্নস্থানে ঝড় হয়। এ ঝড়ে পাথরঘাটা উপজেলা পরিষদ নির্বাচনে অংশ নেওয়া সকল প্রার্থীদের নির্বাচনী ব্যানার ও পোস্টার ক্ষতিগ্রস্ত হয়। কিন্তু ঝড়ে ক্ষতিগ্রস্ত হওয়ার পারও নৌকা প্রতীকের প্রার্থী আলমগীর হোসেন দাদুর ব্যানার ও পোস্টার আমার লোকজন ছিঁড়েছে বলে নির্বাচনী প্রচারণায় অভিযোগ তুলে আমি ও আমার কর্মীদেরকে অশ্লীল ভাষায় গালমন্দ ও হুমকি দিচ্ছেন নৌকা প্রতীকের প্রার্থী আলমগীর হোসেন দাদু।

এ ছাড়াও আওয়ামী লীগ বিদ্রোহী প্রার্থী মোস্তফা গোলাম কবিরের নির্বাচনী প্রাচারণায় থাকা কর্মীদের মারধর করে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীর লোকজন তাদের টাকা পয়সা হাতিয়ে নিচ্ছেন বলেও অভিযোগ করেন তিনি।

এ বিষয়ে পাথরঘাটা উপজেলা পরিষদ নির্বাচনের সহকারী রিটার্নিং অফিসার ও পাথরঘাটা উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. আইয়ূব আলী হাওলাদর বলেন, এ বিষয়ে আমি এখন পর্যন্ত কোনো লিখিত অভিযোগ পাইনি। লিখিত অভিযোগ পেলে এ ঘটনার তদন্তে সত্যতা পাওয়া গেলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানান তিনি।

মন্তব্য



সাতদিনের সেরা